রাণীনগরে বাজারে চালানের সময় ১৫০০ কেজি ভিজিডির চাল উদ্ধার

রাণীনগরে বাজারে চালানের সময় ১৫০০ কেজি ভিজিডির চাল উদ্ধার
১৫০০কেজি চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। ছবি : দৈনিক ইত্তেফাক

নওগাঁর রাণীনগর উপজেলার বাহাদুরপুর গ্রামের মোড় থেকে দুই অটোচার্জার ভ্যান ভর্তি ভিজিডির ১৫০০ কেজি চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন জানান, বৃহস্পতিবার বিকেলে বাহাদুরপুর গ্রামের মোড়ে অটোচার্জার ভ্যান করে নওগাঁ সদরের দিকে নিয়ে যাওয়ার সময় একটি ভ্যান নষ্ট হয়ে পড়ে। তখন ভ্যানে থাকা চাল ভর্তি বস্তা দেখে সন্দেহ জাগে স্থানীয়দের মাঝে। ভ্যান চালক ছাড়া ভ্যানে আর কেউ না থাকায় স্থানীয়রা একটি চাল ভর্তি বস্তা খুলে দেখে সেই সব বস্তা ভিজিডির মোটা চালে ভর্তি। তখন স্থানীয়রা প্রশাসনকে জানায়।

এরপর সরেজমিনে এসে বস্তা ভর্তি চালগুলো সরকারি হওয়ার কারণে তা জব্দ করে রাণীনগর সদর ইউনিয়ন পরিষদের আওতায় রাখা হয়েছে। তবে ভ্যান চালকররা জানান রাণীনগর বাজারের কোন এক দোকান থেকে নওগাঁয় নিয়ে যাওয়ার জন্য দুই ভ্যানে ৫০ কেজির ৩০টি বস্তা তুলে দেয় কতিপয় ব্যক্তিরা। তবে ঘটনার সঙ্গে জড়িত কাউকে পাওয়া যায়নি। তবে সন্দেহ করা হচ্ছে যে অসাদু ব্যক্তিরা ভিজিডির চাল কিনে তা মজুদ করার পর বাজারে চালানের চেষ্টা করছিলো। বিষয়টি তদন্ত সাপেক্ষে এর সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে বলে নির্বাহী কর্মকর্তা জানান।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত