তালায় সর্বহারা পার্টির নামে চাঁদা দাবি

তালায় সর্বহারা পার্টির নামে চাঁদা দাবি
গুগল ম্যাপে সাতক্ষীরার তালা উপজেলা।

সাতক্ষীরার তালা উপজেলায় বাংলাদেশ সর্বহারা পার্টির পরিচয়ে মোবাইল ফোনে একাধিক ব্যক্তির কাছে চাঁদা দাবী করছে একটি চক্র। গত এক সপ্তাহে উপজেলায় অন্তত ১০ জনের কাছে ফোন করে চাঁদা দাবি করা হয়েছে বলে জানা গেছে। টাকা না দিলে মুঠোফোনে প্রাণনাশের হুমকি দেওয়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় তালা থানায় তিনজন ভুক্তভোগি সাধারণ ডায়েরি করেছেন।

তালার জেঠুয়া গ্রামের মোঃ মাজেদ আলী গাজীর ছেলে ও কৃষ্ণকাটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আছাদুল হক জানান, গত সোমবার (২১ সেপ্টম্বর) বিকাল ৫ টার দিকে ০১৭৪৫-৭৮১০৭৬ নম্বর থেকে তাকে ফোন করা হয়। এ সময় অবঃ মেজর জিয়া নামের এক ব্যক্তি নিজেকে সর্বহারা পার্টির চেয়ারম্যান পরিচয় দিয়ে ১০ লাখ টাকা দাবী করেন। দাবীকৃত টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে বলে এই ০১৭০০-৫৯১২০৮ বিকাশ নাম্বারটি দেন। দাবীকৃত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে, কত দিতে পারবেন এটা জানতে জান সর্বহারা পাটির পরিচায় দানকারী ঐ ব্যক্তি। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে তাকে গালিগালাজ ও জীবননাশের হুমকি দিয়ে মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। বাধ্য হয়ে তিনি বিষয়টি তার সহকর্মী শিক্ষকসহ প্রধান শিক্ষককে অবহিত করেন এবং তাদের পরামর্শে গত সোমবার তালা থানায় সাধারণ ডায়েরি করেছেন।

উপজেলার ধুলান্ডা গ্রামের মৃত শৈলেন্দ্র নাথ দাশের ছেলে ও তালা সরকারী কলেজের অবঃ প্রদর্শক সন্তোষ কুমার দাশ জানান, গত রবিবার (২০ সেপ্টম্বর) সন্ধ্যা ৬টার সময় ০১৭৪৫-৭৮১০৭৬ নাম্বার থেকে অবঃ মেজর জিয়া নামের এক ব্যক্তি নিজেকে সর্বহারা পার্টির প্রাধান পরিচয় দিয়ে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। দাবীকৃত ২ লক্ষ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সর্বহারা পার্টির প্রাধান এই ০১৭০০-৫৯১২০৮ নাম্বারে দ্রুত ২০ হাজার টাকা বিকাশ করতে বলেন আর টাকা বিকাশ না করলে জীবননাশেরও হুমকি দেয়। এ ঘটনায় তিনি গত রবিবার তালা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

বারুইহাটী গ্রামের মৃত মজিদ মোড়লের ছেলে ও জেঠুয়া জাগরাণী মাদ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মো. আব্দুর রব জানান, গতকাল বুধবার (২৩ সেপ্টম্বর) বিকাল ৫টার সময় ০১৭৪৫-৭৮১০৭৬ নাম্বার থেকে অবঃ মেজর জিয়া নামের একব্যক্তি সর্বহারা পার্টির চেয়ারম্যান পরিচয় দিয়ে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। বৃহস্পতিবার (২৪ সেপ্টম্বর) দুপুর দেড়টার সময় আবারও ০১৭০১-৮৭৪৬৬৮ নাম্বার থেকে ফোন করে বলে আমার ছেলেরা জেলে আছে তাদের ছাড়াতে টাকা লাগবে,তুই আজকের ভিতরে ০১৭০০-৫৯১২০৮ বিকাশ নাম্বারে ২ লক্ষ টাকা পাঠিয়ে দিবি। দাবীকৃত টাকা না দিলে তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ ঘটনায় তিনি তালা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

তালা সদরের মোবারাকপুর গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক জিন্নাত আলীর ছেলে যশোরে কটন ইউনিট অফিসার হিসেবে কর্মরত মোঃ হুমায়ুন কবির বলেন, গত সোমবার দুপুর দেড়টার দিকে ০১৬৩১-৫৮৬৫১৫ নাম্বার থেকে সর্বহারা পার্টির চেয়ারম্যান পরিচয় দিয়ে অবঃ মেজর জিয়া নামে একজন ১০ লাখ টাকা চাঁদা দাবী করেন। দাবীকৃত টাকা না দিলে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়া হয় তাকে।

এ বিষয়ে তালা থানার উপ-পরিদর্শক প্রীতিশ রায় জানান, এ পর্যন্ত থানায় সর্বহারা পার্টির পরিচয়ে চাঁদা দাবীর ৩টি অভিযোগ এসেছে । সিডিআর এর মাধ্যমে সর্বহারা পার্টির প্রাধান পরিচয়দানকারীর অবস্থান নিশ্চিত করে তাকে গ্রেফতার করা হবে।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল জানান, এলাকায় সর্বহারা পার্টির কোন অস্তিত্ব নেই। একটি প্রতারক চক্র এই কাজ করছে বলে তারা সন্দেহ করছেন। সর্বহারা পার্টির নামে চাঁদা দাবি ও হুমকি-ধমকির অভিযোগে ইতিমধ্যে ৩ জন তানায় জিডি করেছেন। মোবাইল নম্বর ট্র্যাকিং করে ঐ চক্রকে খুঁজে আটকের চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানান।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত