মোংলা বন্দরে বহাল ৩ নম্বর সতর্ক সংকেত, পণ্য ওঠানামা ব্যাহত

মোংলা বন্দরে বহাল ৩ নম্বর সতর্ক সংকেত, পণ্য ওঠানামা ব্যাহত
মোংলা বন্দরে শুক্রবারও তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। ছবি: ইত্তেফাক

উত্তর বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু সক্রিয় ও গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টির কারণে মোংলা বন্দরে শুক্রবারও তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। মোংলা বন্দরসহ সংলগ্ন উপকূলীয় এলাকা জুড়ে দুযোর্গপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। বৃষ্টিপাতের সঙ্গে এ এলাকার ওপর দিয়ে বয়ে যাচ্ছে ঝড়ো হাওয়া।

গত কয়েকদিনের বৃষ্টিতে এখানকার ব্যবসা-বাণিজ্য ও জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে। বিরূপ আবহাওয়ায় গত কয়েকদিন ধরে বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ মারাত্মকভাবে বিঘ্নি হচ্ছে বলে জানিয়েছেন বন্দর ব্যবহারকারীরা।

তারা বলেন, বৃষ্টিপাতের কারণে গত ৩/৪ দিন ধরে একটানা কাজ বন্ধ রয়েছে। বৃষ্টির মধ্যে ক্যাপ্টেন জাহাজের হ্যাচ/হ্যাজ খুলতে না দেওয়ায় পণ্য খালাস করা যাচ্ছেনা। ফলে শ্রমিক-কর্মচারীদের জাহাজে বেকার বসিয়ে রেখে বেতন দিতে হচ্ছে। এমন অবস্থায় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছেন সংশ্লিষ্ট বন্দর ব্যবহারকারীরা।

শুক্রবার বন্দরে সার, কিংক্লার, মেশিনারি, পাথর ও গ্যাস বিভিন্ন পণ্যবাহী ১০টি জাহাজের অবস্থান রয়েছে। এদিকে বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত হারবার মাস্টার প্রধান প্রকৌশলী (মেরিন) কমান্ডার জাহিদুর রহমান।

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া নৌকা ও ট্রলার নিরাপদে ফিরে এসে উপকূলের কাছাকাছি নদী খালসহ মোংলার বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত