তিস্তায় বিলীন বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়

তিস্তায় বিলীন বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়
রাজারহাটে তিস্তায় বিলীন হয়ে গেছে বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়। ছবি: ইত্তেফাক

কুড়িগ্রামে রাজারহাটে তিস্তা নদীর ভাঙনে বিলীন হয়ে গেছে বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়। দেড় শতাধিক শিশু শিক্ষার্থী নিয়ে চরম বিপাকে পড়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের চর তৈয়বখাঁ গ্রামের তিস্তা নদীর পাশে অবস্থান ছিল বিদ্যালয়টির।

শনিবার সকালে সরেজমিনে, বিদ্যালয়ের অধিকাংশই নদীগর্ভে বিলীন হয়ে যেতে দেখা গেছে। চর তৈয়বখাঁ গ্রামের আব্দুর রাজ্জাক, ইউনুস আলী, জয়নাল আবেদীন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনন্ত রায় সরকার জানান, বিদ্যালয়টিতে চারজন শিক্ষক ও দেড় শতাধিক শিশু শিক্ষার্থী নিয়ে পাঠ দান চলে আসছিল। বিদ্যালয়টি তিস্তা নদীর পাশে অবস্থিত হওয়ায় দীর্ঘদিন ধরে ঝুঁকির মধ্যে ছিল। চলতি বছরের দীর্ঘস্থায়ী বন্যার পানির প্রবল ¯্রােতে বৃহস্পতিবার বিদ্যালয়ের উত্তর পাশের একটি টয়লেট, একটি রুম তিস্তা নদীর গর্ভে বিলীন হয়ে যায়।

এ ব্যপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সোলেমন মিয়া জানান, আমরা উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিম সহ বিদ্যানন্দে গিয়ে বিদ্যালয়টি নিলামের ব্যবস্থা করেছিলাম। কিন্তু পর পর দুইদিনেও বিদ্যালয়টি ক্রয় করার মতো কোন ব্যক্তি না পাওয়ায় তা নিলামে দেওয়া সম্ভব হয়নি।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত