খাগড়াছড়িতে প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণে আটক ৭, ডাক্তারি পরীক্ষা সম্পন্ন

খাগড়াছড়িতে প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণে আটক ৭, ডাক্তারি পরীক্ষা সম্পন্ন
ছবি: প্রতীকী

খাগড়াছড়িতে প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণে জড়িত সন্দেহ সাতজনকে চট্টগ্রাম থেকে আটক করেছে খাগড়াছড়ি থানা পুলিশ। অভিযান চলছে অন্যদের ধরতে। তবে সঙ্গত কারণে এখনই আটকদের নাম পরিচয় প্রকাশ করা হচ্ছে না। এদিকে ধর্ষণের শিকার ওই যুবতীর ডাক্তারি পরীক্ষা শনিবার সকালে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে। তিনি বর্তমানে ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গত বুধবার দিবাগত রাতে জেলা শহরের কাছে বলপেইয়া নামক এলাকায় ডাকাতির সময় এ ধর্ষণের ঘটনা ঘটে।

ধর্ষণের শিকার ওই প্রতিবন্ধী যুবতীর বাবা জানান, আমরা যখন ঘুমে আচ্ছন্ন তখন দরজা ভেঙে ডাকাত সদস্যরা বাড়িতে প্রবেশ করে প্রথমে সবার হাত পা বেঁধে ফেলে এবং বাড়িতে লুটপাট শুরু করে।

ওই যুবতীর মা জানান, তারা সংখ্যায় নয়জন ছিলো। প্রায় সমবয়সী ডাকাত দলের সদস্যরা একটি কক্ষে তার বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে (২৬) হাত, পা ও মুখ ওড়না দিয়ে বেঁেধ পালাক্রমে ধর্ষণ করেছে। এসময় তারা কানের দুল, আংটিসহ অন্তত তিন ভরি স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন ও নগদ টাকা নিয়ে যায়।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইন ও ডাকাতির দুটি মামলা করেছে ওই যুবতীর মা।

পুলিশ সুপার মো. আব্দুল আজিজ সাংবাদিকদের জানিয়েছেন, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অপরাধীদের গ্রেফতার করার নির্দেশনা দেওয়া হয়েছে। মামলার সন্তোষজনক অগ্রগতি হয়েছে।

এদিকে খাগড়াছড়ি সদরের বলপিয়ে আদামে পাহাড়ি নারীকে গণধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়ি ও পানছড়িতে বিক্ষোভ মিছিল করেছে হিল উইমেন্স ফেডারেশন ।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত