শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চরভদ্রাসন উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী

আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ২২:১৯

আসছে ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ উপনির্বাচন হতে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি প্রার্থী এজিএম বাদল আমিন। সোমবার বিকেল ৫টার দিকে উপজেলা বিএনপির কার্যালয়ে এক আলোচনা সভায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

নিজের শারীরিক অসুস্থতা, যুবদল ছাত্রদলের কোন কমিটি না থাকা ও দলীয় নেতাকর্মীদের নিকট হতে সহযোগিতাপূর্ণ আশ্বাস না পাওয়ায় এই উপ নির্বাচন হতে সরে দাঁড়ানোর ঘোষণা দেন এই প্রার্থী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি মো. মোতাজ্জেল হোসেন, সাধারণ সম্পাদক মো. কুদ্দুস আলী ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকার প্রার্থী মো. কাউসার হোসেন ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী (নিক্সন) এর সাথে যোগ দিলে উপজেলা নির্বাচন হতে সরে দাঁড়ান এমপির সমর্থিত আর এক প্রার্থী মো. আনোয়ার আলী মোল্যা। 

এমপি নিক্সন চৌধুরীর নির্দেশের প্রতি সন্মান দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আনোয়ার আলী মোল্যা।

উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুল ইসলাম জানান, ২০১৯ সনের ২৩ অক্টোবর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন মুসার অকাল মৃত্যু হয়। গত ২৯মার্চ এ উপ নির্বাচনের দিন ধার্য ছিল। দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ২৬ মার্চ নির্বাচন স্থগিত ঘোষণা করেন নির্বাচন কমিশন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও এদের মধ্যে থেকে ২জন প্রার্থী মো. আনোয়ার মোল্যা ও এজিএম বাদল আমিন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বলে শুনেছি। 

অন্যান্য প্রার্থীরা হলেন নৌকা প্রতীকে মো. কাউসার হোসেন, ঘোড়া প্রতীকে কেএম ওবায়দুল বারী দিপু, মোটরসাইকেল প্রতীকে মো. খবির উদ্দিন, দোয়াত কলম প্রতীকে মো. ফয়সাল হাসান শাওন ও টেলিফোন প্রতীকে মাসুদ রানা প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ইত্তেফাক/বিএএফ