শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুড়িগ্রামে গৃহবধূ হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:০০

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে কুড়িগ্রামের রৌমারীতে লাইলী বেগম (৪৫) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে আব্দুস ছাত্তার নামে একজনকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেছেন জেলা ও দায়রা জজ আদালত। 

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এই মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন। এ মামলায় অপর ৬ আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের বাইশমারী গ্রামে ক্রয় সূত্রে ৫৮ শতক জমি ১৮বছর ধরে মালিকানা ভোগ করে আসছিলেন ওই গ্রামের মৃত. বন্দে আলী দেওয়ানীর পুত্র সামছুল হক (৫৫)। ২০১০ সালের ৮ নভেম্বর প্রতিবেশী মৃত. বাহেজ হাজীর পূত্র আব্দুস ছালাম (৬০) জমির মালিকানা দাবি করে লোকজন সাথে নিয়ে পাকা ধান কেটে নিয়ে যায়। এসময় শ্যালো মেশিন নিতে গেলে সামছুল হকের স্ত্রী লাইলী বেগম বাধা দিলে আসামি মৃত. হাজি লতিফ আমিনের পুত্র আব্দুস ছাত্তার সাবল দিয়ে তার মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে। স্থানীয়রা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানেই তার মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহতের স্বামী সামছুল হক রৌমারী থানায় ১৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানির পর আদালত আসামি আব্দুস ছাত্তারকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ এবং অপর ৬ আসামিকে অব্যাহতির আদেশ প্রদান করেন। 

আরও পড়ুন: পীরগঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠন

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. আমির আলী। 

রাস্ট্র পক্ষে মামলা পরিচালনাকারী ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, আমরা রাস্ট্রপক্ষ এই রায়ে সন্তুষ্ট। এই রায় সমাজের জন্য অনেক কার্যকরী হবে। অপরাধীরা এ ধরণের ঘৃণ্য অপরাধ থেকে বিরত থাকবে।

ইত্তেফাক/এএএম