শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্রাহ্মণবাড়িয়ায় খানাখন্দ ও গর্তের কারণে ঝুঁকিপূর্ণ যান চলাচল

আপডেট : ০১ অক্টোবর ২০২০, ০২:২১

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় এলজিইডির আওতাধীন হরষপুর-মির্জাপুর সড়কে ঝুঁকি নিয়ে যান চলাচল করছে। খানাখন্দ ও বড় গর্তের কারণে যাত্রীদের পড়তে হচ্ছে দুর্ভোগে। গত তিন-চার দিনের বৃষ্টিতে সড়কটি কাদায় সয়লাব হয়ে গেছে। গর্তের মধ্যে পানি জমেছে। গাড়ির চাকা গর্তে পড়ে আটকে যাচ্ছে। 

উপজেলার মির্জাপুর গ্রামের বাসিন্দা ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী জানান, সড়কটির অবস্থা অবর্ণনীয়। এই সড়কে বর্তমানে যান চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। 

মির্জাপুর গ্রামের অটোরিকশাচালক দুলাল মিয়া জানান, সড়ক খারাপ থাকায় প্রায়ই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। যাত্রী নামিয়ে ধাক্কা দিয়ে গাড়ি পার করতে হয়। এতে গাড়ির বিভিন্ন যান্ত্রিক সমস্যা দেখা দেয়। ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক বকুল বলেন, পাঁচ কিলোমিটার লম্বা এই সড়কের আধা কিলোমিটার ইছাপুরা ইউনিয়নের অন্তর্ভুক্ত। বাকি সাড়ে চার কিলোমিটার হরষপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত। সড়কটি অবিলম্বে সংস্কারের দাবি জানাই। 

আরো পড়ুনঃ গৃহবধূ ধর্ষণ মামলায় তারেকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

হরষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সারোয়ার রহমান ভূইয়া সড়কটির ভগ্নদশার কথা স্বীকার করে বলেন, সড়কটি সংস্কারের জন্য উপজেলা পরিষদের সমন্বয়সভায় বহুবার বলেছি। কঙ্কালসার এই সড়কে ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। ভারী যানবাহন চলাচলের কারণেই রাস্তাটি নষ্ট হয়ে গেছে। এতে জনগণের যাতায়াতে কষ্ট হচ্ছে। 

উপজেলা প্রকৌশলী মো: আনিসুর রহমান ভূইয়া বলেন, সড়কটি সংস্কারের জন্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। এটি বর্তমানে অনুমোদনের অপেক্ষায় আছে। সড়কটির বড় বড় গর্ত মেরামতের জন্য উদ্যোগ গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এমএএম