কালাই পৌরসভার উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে

কালাই পৌরসভার উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে
উপনির্বাচন ভোট গ্রহণ চলছে। ছবি-ইত্তেফাক

কালাই পৌরসভার মেয়রের শূণ্য পদে উপনির্বাচন ভোট গ্রহণ চলছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে হচ্ছে। এই প্রথম ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৪০টি কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ১৩ হাজার ৫২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। কালাই পৌরসভার মেয়র শূণ্য পদে উপনির্বাচনে মেয়র পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মো. তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল নৌকা মার্কা, জেলা বিএনপির সদস্য ও বিএনপি মনোনীত প্রার্থী মো.আনিছুর রহমান তালুকদার ধানের শীষ মার্কা এবং স্বতন্ত্র প্রার্থী মো.মামুনুর রশিদ নারিকেল গাছ মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরেজমিনে সকালে কয়েকটা ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে, দলীয় ভিত্তিতে এই কালাই পৌরসভার উপনির্বাচন ঘিরে রাজনৈতিক দলগুলোর পাশাপাশি ভোটারদের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে। ভোট কেন্দ্রের আশেপাশে কিছুটা আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটলেও ভোটারদের মধ্যে নিজের ভোট দেয়ার জন্য ব্যাপক উৎসাহ রয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি দেখা গেছে। ভোটারা লাইনে দাঁড়িয়ে একা একা তাদের মনোনীত প্রার্থীদের ইভিএম এর মাধ্যমে ভোট দিচ্ছেন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএম-এর পদ্ধতিতে একটানা ভোট গ্রহণ হবে।

কালাই উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আবুল কালাম বলেন, কালাই পৌরসভার এ উপনির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাঠে বিজিবি, র‌্যাব, পুলিশের পাশাপাশি রয়েছে স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x