সিরাজগঞ্জে আদালতের ছাদের পলেস্তারা খসে বাদীসহ আহত ২

সিরাজগঞ্জে আদালতের ছাদের পলেস্তারা খসে বাদীসহ আহত ২
ফাইল ছবি

সিরাজগঞ্জে আদালতের বারান্দায় ছাদের পলেস্তারা খসে বাদীসহ দুইজন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরের দিকে সিরাজগঞ্জ জজকোর্ট ভবনের দ্বিতীয় তলায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের এজলাসের সামনের বারান্দায় এ ঘটনা ঘটে।

এসময় আদালতে বিচারকাজ চলছিল, বিচারকের এজলাসের সামনের বারান্দায় বাদী ও সাক্ষীসহ বিচার সংশ্লিষ্ট লোকজন অবস্থান করছিলেন। এসময় হঠাৎ বারান্দার ছাদ থেকে খসে পড়ে পলেস্তারা। পলেস্তারা পড়ে আহত হন মামলার বাদী ও একজন আইনজীবীর সহকারী।

আহতরা হলেন- বেসরকারি সংস্থা ব্র্যাকের সিরাজগঞ্জের বেলকুচি শাখা অফিসের কর্মকর্তা ও নাটোর জেলার বাসিন্দা মো. শরিফুল ইসলাম (৫০) ও আইনজীবীর সহকারী এবং শহরের দিয়ার ধানগড়া মহল্লার বাসিন্দা আবির হোসেন (২২)। তাদের মধ্যে আহত অবস্থায় শরিফুল ইসলামকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পেশকার শাহাদৎ হোসেন খান এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালতে একটি মাদক মামলার শুনানি চলছিল। এজলাসের বাইরের বারান্দায় অন্য মামলার বাদী ও সাক্ষীরা অবস্থান করছিলেন। বৃহস্পতিবার দুপুরের দিকে হঠাৎ করেই ছাদের বেশ কিছু অংশের পলেস্তারা খসে পড়লে দু’জন আহত হন।

আইনজীবী, আইনজীবী সহকারী ও বিচারপ্রার্থীসহ অনেকেই বলেন, আদালত ভবনটির ছাদের বিভিন্ন অংশে ফাটল রয়েছে। ছাদের ভেতরে পলেস্তারার নিচে রডগুলোতে মরিচা পড়েছে। কয়েক বছর আগেও ভবনটির নিচতলার ছাদের অংশবিশেষ খসে পড়েছিল। এ ভবনটি অত্যন্ত ঝুঁকির মধ্যে রয়েছে। দুর্ঘটনার শঙ্কা নিয়ে প্রতিদিনই হাজার হাজার মানুষকে এখানে আসতে হচ্ছে।

জেলা ও দায়রা জজ আদালতের নাজির নুর হোসেন বলেন, ১৯৮৭ সালের শেষের দিকে ভবনটির নির্মাণ কাজ শেষ হয়েছিল। এটির বয়স ৩৩ বছর।

সিরাজগঞ্জ গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী নাজমুল হক বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ছাদের পলেস্তারার মাঝখানে বাতাস প্রবেশ করার ফলে রডগুলোতে মরিচা পড়ে গেছে। এ কারণেই খসে পড়েছে ছাদের অংশটুকু। এটা এখন পুরোপুরি সংস্কার করা প্রয়োজন।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত