পাবনায় ৩২৩ মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে

পাবনায় ৩২৩ মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে
আর কদিন বাদেই শারদীয় শারদীয় দুর্গোৎসব। শেষের দিকে জোর প্রস্তুতি চলছে পাবনায়। ছবি: ইত্তেফাক

এ বছর পাবনা জেলার ৯টি উপজেলায় ৩২৩টি মণ্ডপে দুর্গা পূজা উদযাপিত হবে। এর মধ্যে সদর উপজেলায় ৫০টি, আটঘরিয়ায় ১৪টি, ঈশ্বরদী ২৮টি, চাটমোহরে ৪৭টি, ভাঙ্গুড়ায় ১৯টি, ফরিদপুরে ১৪টি, সাঁথিয়ায় ৪৪টি, বেড়ায় ৫০টি ও সুজানগর উপজেলার ৫৭টি মণ্ডপে দুর্গা পূজা উদযাপিত হবে। মণ্ডপের প্রতিমাগুলো তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন চলছে রঙ তুলির আঁচড়।

পাবনা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাদল ঘোষ জানিয়েছেন, বর্তমান করোনার কারণে পূজা আড়ম্বরপূর্ণ হবে না। ব্যাপক পরিসরে কোনো আলোকসজ্জা করা হবে না। স্বাস্থ্যবিধি মেনে যাতে ভক্তরা প্রতিমা দর্শন করতে পারেন সে ব্যাপারে মন্দির কমিটি এবং আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কাজ করবেন। ২২ অক্টোবর দেবীর বোধন ও ২৬ অক্টোবর বিসজর্নের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শেষ হবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, নিরাপদ ও নিরাপত্তার সঙ্গে পূজা উদযাপনের জন্য সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, প্রতিটি পূজা মণ্ডপে সীমিত আকারে সামাজিক নিরাপত্তা বজায় রেখে সুষ্ঠুভাবে পূজা উদযাপনের জন্য প্রশাসন থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। শারদীয় দুর্গাপূজা উৎসবের জন্য জেলায় মন্দিরের জন্য মোট ১৬৩ টন চাউল বরাদ্দ দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত