‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আগেই উন্নত দেশে পরিণত হতো’

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আগেই উন্নত দেশে পরিণত হতো’
যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী। ছবি : ইত্তেফাক

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে ২০০০ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতো। কিন্তু একদল নরপিচাশ বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যা করেছে। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নিত হয়েছে।পর্যায়ক্রমে উন্নত দেশে পরিণত হবে ইনশাআল্লাহ।’

শুক্রবার বিকেলে লাকসামে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম কথাগুলো বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে কয়েক মাসের মধ্যে করোনা পরিস্থিতিতেও দেশের অর্থনীতির খাতগুলো সচল করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, কোথাও কোনো অন্যায় সহ্য করা হবে না। সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের বেশির ভাগই ভালো। সামান্য কয়েকজনের অপকর্মের দায় অন্যেরা কেন বহন করবে। যারা ঠিক মতো কাজ করবেন তাদেরকে পুরস্কৃত এবং যারা খারাপ কাজ করবেন তাদের শাস্তি পেতে হবে। এ সময় তিনি সকল পর্যায়ের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের নিজেদের মর্যাদা অক্ষুন্ন রেখে ভালো কাজের মাধ্যমে মানুষের হৃদয়ে স্থান করে নেয়ার তাগিদ দেন।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নুর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, এলজিইডি প্রধান প্রকৌশলী আবদুর রশিদ প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, লাকসাম উপজেলা চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, মেয়র অধ্যাপক আবুল খায়ের, ইউএনও একেএম সাইফুল আলম, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, যমুনা ব্যাংকের চেয়ারম্যান ফজলুর রহমান, লাকসাম শাখা ম্যানেজার আলীম উল্লাহ প্রমুখ।

ওইদিন সন্ধ্যায় মন্ত্রী লাকসাম পৌরসভার উদ্যোগে নির্মিত সাহাপাড়া আরসিসি রাস্তা ও ড্রেন, ডাস্টবিন প্রকল্প, বঙ্গবন্ধু কর্ণার, পৌর ভবন সম্প্রসারণ ও আধুনিকায়ন, ডাকাতিয়া নদীর উপর সামনির পুল, নওয়াব ফয়জুন্নেছা কলেজ সংলগ্ন ও উত্তর লাকসাম-পেয়ারাপুরে ৩টি ব্রিজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত