নওগাঁ-৬ উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নওগাঁ-৬ উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে
[ছবি: ইত্তেফাক]

নওগাঁ-৬ আসনের (রাণীনগর-আত্রাই) উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এ আসনটিতে উপনির্বাচনে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল ইসলাম রেজু এবং আম প্রতীক নিয়ে ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপ-নির্বাচনের কারণে (রাণীনগর-আত্রাই) দুটি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

নওগাঁ জেলা রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, সামাজিক দূরত্ব মেনে ভোটগ্রহণ চলছে। দুই উপজেলায় মোট ১০৪টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে রাণীনগর উপজেলায় ৪৯টি ও আত্রাই উপজেলায় ৫৫টি। এসব কেন্দ্রে মোট ভোট কক্ষের সংখ্যা রয়েছে ৭২১টি। এবং মোট ভোটার সংখ্যা ৩ লাখ ছয় হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৩ হাজার ৭৫৮ এবং মহিলা ভোটার এক লাখ ৫২ হাজার ৯৬৭ জন। তিনি আরো বলেন, প্রতিটি ইউনিয়নে একজন করে মোট ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একটি করে স্ট্রাইকিং টিম এবং একটি করে মোবাইল টিম রয়েছে।

নওগাঁ পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বলেন, এই আসনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে চার স্তরে (পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার) বাহিনী দ্বারা নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। দুই উপজেলার ১৬ ইউনিয়নে প্রায় এক হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও প্রতিকেন্দ্রে ১০-১২ জন করে আনসার ভিডিপি সদস্য নিয়োজিত রয়েছে।

এ ছাড়াও প্রতি উপজেলায় আরও একটি করে স্ট্রাইকিং টিম এবং একটি করে মোবাইল টিম সার্বক্ষণিক টহলে থাকবে। নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটনার সম্ভাবনা নেই বলে মনে করেন তিনি।

উল্লেখ্য, গত ২৭জুলাই নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত