শায়েস্তাগঞ্জে ১৮ মণ্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি

শায়েস্তাগঞ্জে ১৮ মণ্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি
ফাইল ছবি

শারদীয় দুর্গাপূজা উদযাপনের জন্য শায়েস্তাগঞ্জ উপজেলায় ১৮টি মণ্ডপ প্রস্তুত করা হয়েছে। আগামী ২২ অক্টোবর ষষ্ঠীপূজার মধ্যদিয়ে জেলার সব মণ্ডপে পাঁচ দিনব্যাপি পূজা উদযাপন শুরু হবে। ২৬ অক্টোবর দশমীতে দেবী বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গোৎসব।

পূজাকে কেন্দ্র করে সারাদেশের মতো শায়েস্তগঞ্জেও পূজারি ও ভক্তের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এ বছর বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে উৎসবের আমেজ অনেকটা কম। তবে পূজারিদের বিশ্বাস অসুর বিনাশী দেবী দুর্গার আগমনে অশুভ শক্তির বিনাশ সাধন হয়ে শান্তি বিরাজ করবে মর্ত্যে।

শায়েস্তাগঞ্জ পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুমন চন্দ্র দেব জানান, উপজেলায় এবার পূজা মণ্ডপের সংখ্যা ১৮টি। এর মাঝে ২টি ব্যক্তিগত এবং বাকীগুলো সার্বজনীন। শায়েস্তগঞ্জ পৌরসভায় ৮টি, শায়েস্তাগঞ্জ ইউনিয়নে ৩টি নুরপুর ইউনিয়নে ২ এবং ব্রাহ্মণডোরা ইউনিয়নে ৫টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, প্রতিটি মণ্ডপে প্রতিমা তৈরির কাজ শেষের পথে। তারপরও বাকি কাজ শেষ করার জন্য দিনরাত কাজ করছেন প্রতিমা শিল্পীরা। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সবাই পূজার আনন্দ ভাগাভাগি করবেন বলে জানিয়েছেন তিনি।

শায়েস্তাগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম জায়েদ বলেন, শারদীয় দুর্গাপূজা সুন্দর ও সুষ্ঠুভাবে পালনের জন্য প্রশাসনের পক্ষ থেকে যথাযথ প্রস্তুতি নেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হবে।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত