বেশি দামে আলু বিক্রয়ের অপরাধে বোরহানউদ্দিনে ১১ ব্যবসায়ীকে জরিমানা

বেশি দামে আলু বিক্রয়ের অপরাধে বোরহানউদ্দিনে ১১ ব্যবসায়ীকে জরিমানা
বেশি দামে আলু বিক্রয়ের দায়ে বোরহানউদ্দিনে ১১ ব্যবসায়ীকে জরিমানা।ছবি: ইত্তেফাক

সরকার কর্তৃক নির্ধারিত মূল্য উপেক্ষা করে বেশি দামে আলু বিক্রয়ের অপরাধে ভোলার বোরহানউদ্দিনে পৃথক দুটি অভিযানে ১১ ব্যবসায়ীকে ১ লাখ ২১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৭ অক্টোবর) রাতে স্থানীয় মানিকার হাটবাজার ও বোরানউদিন পৌরবাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ উপজেলার ব্যবসায়ীরা সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রি করে আসছিল। এমন অভিযোগে শনিবার রাতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ঘটনার সত্যতা পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মানিকার হাটবাজারের ব্যবসায়ী মাহফুজুর রহমান, মোবারক,দিদারকে ১০ হাজার করে ৩০ হাজার টাকা, পৌর বাজারের আলম স্টোরের আডৎদার শাজাহানকে ৩০ হাজার, আবুল কালামকে ২০ হাজার, দোকানি দুলাল চন্দ্র,শাহিন,নয়নকে ৫ হাজার করে ১৫ হাজার টাকা এবং ইলিয়াসকে ৬ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ১ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: ‘পুলিশি নির্যাতন’ এ রায়হানের মৃত্যু: এসআই আকবর এখনো অধরা

অপরদিকে একই দিন রাতে কুঞ্জের হাট বাজারে সহকারী কমিশনার (ভূমি) শোয়াইব আহমাদ আরেকটি অভিযান পরিচালনা করেন। একই অভিযোগে ওই বাজারের ব্যবসায়ী মনির হোসেন ও বাসুদেব মাস্টারকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান জানান,অভিযান অব্যাহত থাকবে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত