মাদারীপুরে ধর্ষণ ও নারীর প্রতি নিপীড়ন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মাদারীপুরে ধর্ষণ ও নারীর প্রতি নিপীড়ন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত
মাদারীপুরে ধর্ষণ ও নারীর প্রতি নিপীড়ন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত।ছবি: ইত্তেফাক

বাংলাদেশ পুলিশের উদ্যোগে নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষে শনিবার (১৭ অক্টোবর) দেশব্যাপী একযোগে ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় বিট পুলিশিং সমাবেশের অংশ হিসেবে মাদারীপুর জেলার ৬৭টি বিটে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী ‘বিট পুলিশিং সমাবেশ’ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার নারীরা, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক, ধর্মীয় নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী লিফলেট, ফেস্টুন, প্ল্যাকার্ড, পোস্টার, ব্যানার প্রদর্শনের মাধ্যমে সবাইকে সচেতন হওয়ার এবং ধর্ষক ও নিপীড়কদের সামাজিকভাবে প্রতিহত করার আহ্বান জানান।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় ভারতের চেয়ে এগিয়ে পাকিস্তান :রাহুল

উপস্থিত সুধীজনরা বাংলাদেশ পুলিশের এই উদ্যোগকে কার্যকরী ও সময়োপযোগী পদক্ষেপ বলে ব্যক্ত করেন। সমাবেশে উপস্থিত নারীরা পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং পুলিশকে নারীদের পাশে থেকে সাহস সঞ্চারের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সমাবেশে মাদারীপুরের সৎ ও সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান গুরুত্বপূর্ণ রক্তব্য রাখেন।

এ সময় মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল ইসলাম মিঞাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নারীদের প্রতি যেকোনো ধরনের নির্যাতন ও সহিংসতা বন্ধে তাৎক্ষণিক আইনি সহায়তার জন্য সদাপ্রস্তুত বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত