দোকান মালিক সমিতির সম্পাদকের মুক্তির দাবিতে কক্সবাজার শহরে দোকানপাট বন্ধ

দোকান মালিক সমিতির সম্পাদকের মুক্তির দাবিতে কক্সবাজার শহরে দোকানপাট বন্ধ
বন্ধ দোকান।

কক্সবাজার সৈকতের সুগন্ধা পয়েন্টের অবৈধ স্থাপনা উচ্ছেদকালে প্রতিবন্ধকতা এবং পুলিশ ও প্রশাসনের উপর হামলায় নেতৃত্ব দেয়ার অভিযোগে গ্রেফতার হওয়া বাংলাদেশ দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুলের মুক্তির দাবিতে দোকানপাট বন্ধ রেখেছে ব্যবসায়ীরা।

রবিবার সকাল থেকে শহরের অধিকাংশ মার্কেট বন্ধ রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,শনিবার সুগন্ধা পয়েন্টে উচ্চ আদালতের নির্দেশনায় অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযানে ব্যবসায়ীদের পক্ষ হয়ে ঘটনাস্থলে যান আমিনুল ইসলাম মুকুলসহ অনেক রাজনৈতিক ও ব্যবসায়ী নেতা। তারা দোকানিদের পক্ষ হয়ে প্রশাসনের সাথে বাকবিতন্ডায় জড়ান। এরপর অবৈধ দোকান উচ্ছেদ শুরু হলে পুলিশ ও প্রশাসনের উপর ইটপাটকেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে অতিরিক্ত পুলিশ সুপার, সদরের ওসিসহ পুলিশ, সাংবাদিক মিলে ১৫-১৬ জন আহত হন। এ ঘটনায় বিক্ষোভকারীদের ইন্দন দাতা হিসেবে শনাক্ত করা ৮ জনকে আটক করা হয়। এদের মাঝে আমিনুল ইসলাম মুকুলও একজন। তাকে মুক্তি দিতে রবিবার সকাল থেকে শহরের ফিরোজা মার্কেট, কবির মার্কেট, গোলজার মার্কেট, আপন টাওয়ার, এআর সিটি সেন্টার, শর্মা শপিং, রেজা প্লাজা, এন্ডারসন সড়ক, বাটা মার্কেট, হাসেম টাওয়ার, এআর সেন্টার, পানবাজার রোড, হকার মার্কেট, স্বর্ণ মার্কেট, ক্রোকারিজ মার্কেট, নূর মোহাম্মদ কমপ্লেক্স, এ ছালাম মার্কেট, নবাব মার্কেটসহ শহরের অনেক দোকান ও মার্কেট বন্ধ রাখা হয়েছে।

শনিবার রাতে ব্যবসায়ীদের বৈঠকে হওয়া সিদ্ধান্তের আলোকে এ কর্মসূচী পালন করা হচ্ছে।

ওই বৈঠকে সমিতির সভাপতি রফিক মাহামুদ, কার্যকারী সভাপতি নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান, যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান কাজল, ডা. মোহাম্মদ আমিন, মনির আহমদ সওদাগর, জাহেদুল ইসলাম, নাসির উদ্দিন সুমন, তৌহিদুল ইসলাম, মোবারক হোসাইনসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত