মতলবে মা ইলিশ ধরার অপরাধে ৮ জেলে আটক

মতলবে মা ইলিশ ধরার অপরাধে ৮ জেলে আটক
ভ্রাম্যমাণ আদালত।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৮ জেলে, ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ইঞ্জিনচালিত ট্রলার করা হয়েছে।

শনিবার বিকাল থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশের নেতৃত্বে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালিত হয়।

পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১ আসামিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড, ৩ জনকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড ও ৪ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। জব্দকৃত কারেন্টজাল পরে ধ্বংস করা হয় এবং উদ্ধারকৃত মাছ স্থানীয় মাদ্রাসায় এতিমদের মধ্যে বিতরণ করা হয়।

কারাদণ্ডপ্রাপ্ত হলো- মুন্সিগঞ্জ জেলার সদর উপজেলার মল্লিকা চরের মোঃ আব্দুল হামিদ বেপারী (৫৫) , অর্থদণ্ড প্রাপ্ত সোহেল প্রধান( ২৮), রশিদ বেপারী (৪০) ও আহম্মদ প্রধানীয়া(৩২)।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, বেলতলী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু তাহের, ইউএনও’র সিএ আমিনুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন, মা ইলিশ রক্ষার সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে অভিযান পরিচালিত অব্যাহত থাকবো। সরকারে নিদের্শনা অমান্য করলেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত