জয়পুরহাটে পুলিশের অভিযান ১৫ মাসে বিপুল পরিমাণ মাদক জব্দ

জয়পুরহাটে পুলিশের অভিযান ১৫ মাসে বিপুল পরিমাণ মাদক জব্দ
জয়পুরহাট পুলিশ সুপারের কার্যালয়।

মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে জেলা পুলিশের সদস্যরা গত ১৫ মাসে বিপুল পরিমাণ মাদক দ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত ২ হাজার ৬৭৩ জনকে গ্রেফতার করেছে।

জেলা পুলিশ সূত্র জানায়, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সেই লক্ষ্য বাস্তবায়নে বিশেষ অভিযান পরিচালনা করছে জেলা পুলিশের সদস্যরা। ২০১৯ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত ১৫ মাসে বিপুল পরিমাণ মাদক দ্রব্য উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য গুলোর মধ্যে রয়েছে ফেনসিডিল ৩৫ হাজার ৪৪৭ বোতল, ইয়াবা ৩৪ হাজার ৩৩৫ পিচ, ৭টি গাছ সহ গাঁজা ২৬৩ কেজি , চোলাই মদ ৬০০ লিটার, হেরোইন ২৩১ গ্রাম, অ্যাম্পুল ১৪ হাজার ২০৯ পিচ, বিয়ার ২ বোতল, হুইসকি ৮ প্যাকেট, ভারতীয় সিরাপ ৭ বোতল, বিদেশী মদ ৭৬ প্যাকেট, ভারতীয় মদ ৩ বোতল, জিনসা সিরাপ ১ বোতল, টাপেন্টাডল ২ হাজার ৫৪৪ পিচ ও নেশা জাতীয় ঔষধ ২৯৬ পিচ।

মাদক বিরোধী বিশেষ অভিযানে ২ হাজার ৮৪৫ জন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে এক হাজার ৮০১টি মামলা দায়ের করা হলেও ২ হাজার ৬৭৩ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। এ ছাড়াও জুয়া খেলার অপরাধে ৬৭ টি মামলা দায়ের সহ জেলায় ক্লুলেস ২২ টি হত্যা মামলা শনাক্ত করা ও ওই সব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার এবং তাদেরকে আইনের কাছে সোপর্দ করতে সক্ষম হয়েছে জেলা পুলিশের সদস্যরা।

মাদক বিরোধী বিশেষ অভিযান সম্পর্কে পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির পিপিএম বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে কাজ করছে জেলা পুলিশের সদস্যরা। মাদক ব্যবসায়ী যত বড়ই হোক কাউকে ছাড় দেওয়া হবে না উল্লেখ করে দেশের ভবিষ্যৎ যুব সমাজকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত