শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যেখানে আমার সন্তানকে হত্যা করা হয়েছে, সেখানেই আমি মরতে চাই

আপডেট : ২৫ অক্টোবর ২০২০, ১৮:৫৯

বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ‘পুলিশী নির্যাতনে’ রায়হান হত্যার প্রধান নায়ক বরখাস্তকৃত এসআই আকবর ভূঁইয়াকে ঘটনার চৌদ্দ দিন  পরও গ্রেফতার  করতে না পারায় অসন্তোষ বাড়ছে। নগরীর সহ সিলেটের বিভিন্ন  স্থানে রায়হান আহমদ(৩৪) কে হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ সহ নানা কর্মসূচী অব্যাহত রয়েছে। এবার রবিবার দিন ভর নিহত রায়হানের মা সালমা বেগম সহ পরিবারের সদস্যরা বন্দর পুলিশ ফাঁড়ির সামনে অনশন করেন। এসময় সালমা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, যেখানে আমার সন্তানকে হত্যা করা হয়েছে, সেখানেই আমি মরতে চাই-এমন হৃদয় বিদারক বক্তব্য শুনে উপস্থিত অনেকের চোখ ভিজে যায়। 

সিলেট বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে রবিবার সকাল ১১ টা থেকে আমরণ অনশনে বসেন  নিহত রায়হান আহমদের(৩৪) মা সালমা বেগম সহ তার পরিবারের সদস্যরা। তারা এস আই আকবর হোসেন ভুঞাসহ হত্যার সাথে জড়িত আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। তখন অনশনরত রায়হানের পরিবারের সদস্যদের মাথায় কাফনের কাপড়  বাঁধা ছিল। এ সময় সাংবাদিকদের রায়হানের মা বলেন, হত্যাকাণ্ডের প্রায় দুই সপ্তাহ অতিবাহিত হতে চললেও মূল অভিযুক্ত আকবরকে এখনো গ্রেফতার করা হয়নি।

সে কোথায় আছে-তাও এখনো ¯পষ্ট নয়। এ ঘটনায় স¤পৃক্ততায় বন্দরবাজার ফাঁড়ি থেকে আকবরসহ ৭ জনকে বরখাস্ত ও প্রত্যাহার করা হলেও তাদেরকে গ্রেফতার দেখানো হয়নি। শুধু কনস্টেবল টিটু ও হারুনকে গ্রেফতার দেখানো হয়। তিনি জানান এসএমপি‘র পুলিশ লাইন্সে থাকা আসামীসহ এস আই আকবরকে গ্রেফতার না করা পর্যন্ত তাদের অনশন চলবে। এসময় তিনি বলেন, যে ফাঁড়িতে আমার রায়হানকে হত্যা করা হয়-আমিও সেখানে মরতে চাই।

দিন শেষে বিকাল ৫টার দিকে রায়হানের মাকে সান্ত্বনা দিয়ে জুস পান করিয়ে অনশন ভাঙান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। পরে বিক্ষোভকারীদের শান্ত করে মেয়র অবরোধ তুলে দেন। 

উল্লেখ্য গত ১১ অক্টোবর ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হানের মৃত্যু হয়। এ ঘটনায় রাতেই কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। এ ঘটনায় ওই ফাঁড়ি ইনচার্জসহ ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত এবং তিনজনকে প্রত্যাহার করা হয়েছে। মামলাটি এখন তদন্ত করছে পিবিআই। পিবিআই জানায় তারা এসআই আকবরকে গ্রেফতার চেষ্টায় আছে।

টিটু চন্দ্র আবার রিমান্ডে:

এদিকে  সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হানের মৃত্যুর ঘটনায় সাময়িক বরখাস্তকৃত কনস্টেবল টিটু চন্দ্র দাসকে আবারও ৩ দিনের রিমান্ডে নেয় পিবিআই। রবিবার বিকালে টিটু চন্দ্র দাসকে সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পিবিআই তদন্ত কর্মকর্তা মুহিদুল ইসলাম রিমান্ড আবেদন করলে  ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মুহিদুল ইসলাম জানান, আগে টিটু চন্দ্র জবানবন্দি দিতে অস্বীকৃতি জানালে আজ তাকে আবার তাকে হাজির করা হয়। 

এর আগে, গত ২০ অক্টোবর অপরাহ্নে পুলিশ লাইন্স কোয়ার্টার গার্ড থেকে টিটুকে গ্রেফতার করে পিবিআই। ওই দিনই বিকালে টিটু চন্দ্রকে সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বিচারক জিয়াদুর রহমানের আদালতে হাজির করে পিবিআই তদন্ত কর্মকর্তা মুহিদুল ইসলাম তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছিলেন। 

ইত্তেফাক/এসআই