কুতুবদিয়ার বড়ঘোপের চেয়ারম্যান ছোটন বরখাস্ত

কুতুবদিয়ার বড়ঘোপের চেয়ারম্যান ছোটন বরখাস্ত
আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন।

ফৌজদারি দণ্ডবিধিতে অভিযুক্ত হওয়ায় কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শহীদ উদ্দিন ছোটনকে চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপসচিব মোহাম্মদ ইফতেখারুল আহমেদ চৌধুরীর স্বাক্ষরে গত ১৯ অক্টোবর ১১১২ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান ছোটনকে বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘২০১৯ সালের ৩০ নভেম্বর ফৌজদারি দণ্ডবিধির ১৪২/৩২৬/৩২৪/৩৭৯ ধারায় কুতুবদিয়া থানায় বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শহীদ উদ্দিন ছোটনের বিরুদ্ধে দায়েরকৃত ১১ নম্বর (জিআর নম্বর ১২৭/২০১৯ (কুতুবদিয়া) মামলার অভিযোগপত্র (চার্জশীট) বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হয়েছে। ফলে ২০০৯ সালের ইউনিয়ন পরিষদ আইনের ৩৪(১) ধারা অনুযায়ী কক্সবাজারের জেলা প্রশাসক বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শহীদ উদ্দিন ছোটনকে বরখাস্ত করার জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করেন। তার প্রেক্ষিতে বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শহীদ উদ্দিন ছোটনকে একই আইনের বিধানমতে সাময়িকভাবে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করা হয়।’

প্রসঙ্গত, কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় চেয়ারম্যানের শূন্যপদের উপ নির্বাচনে আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন চেয়ারম্যান নির্বাচিত হন। ছোটন জাতীয় পার্টি কুতুবদিয়া উপজেলার সভাপতি।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত