নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ আহরণ করায় ২০ জেলের জেল-জরিমানা

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ আহরণ করায় ২০ জেলের জেল-জরিমানা
বোরহানউদ্দিন উপজেলার মেঘনা-তেঁতুলিয়া নদী থেকে আটককৃত জেলে। ছবিঃ ইত্তেফাক

ভোলার বোরহানউদ্দিনে নিষেধাজ্ঞা উপেক্ষা করে মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ইলিশ আহরণের অপরাধে ২০ জেলেকে আটক করা হয়েছে। জব্দ করা হয় নৌকাসহ ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ২৩ কেজি মা ইলিশ।

বোরহানউদ্দিন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা এ.এফ.এম নাজমুস সালেহীন জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা,সহকারি কমিশনার ভূমি, স্থানীয় মৎস্য অধিদপ্তর ও থানা পুলিশের পৃথক ২টি টিম ২৫ অক্টোবর বিকাল থেকে ২৬ অক্টোম্বর সোমবার সকাল মেঘনা ও তেঁতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করেন।

আরো পড়ুনঃ পুলিশ কর্মকর্তার দেহে করোনা, বন্ধ শ্রীলঙ্কায় পার্লামেন্ট

নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান অভিযানে তেঁতুলিয়া নদী থেকে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অপরাধে বাহারুল, সাহিন, সজিব, নুরনবী, জামাল, ফাহিম, অহিদ, নকিব, খোকন, আবদুল্লাহ ও নাহিদ রহুল আমিন, মোশারেফ হোসেন, মিজানুর রহমান, সুজন, আশিক, রিপন ও রাকিব নামক ১৭ জেলেকে আটক করেন।

অন্যদিকে, সহকারি কমিশনার ভূমি শোয়াইব আহমাদ মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে কবির, হেজু, সোহেল ও জামাল নামক ৪ জেলেকে আটক করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুর রহমান ও সহকারি কমিশনার ভূমি শোয়াইব আহমাদ পৃথক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাহারুল, সাহিন, সজিব, নুরনবী, রূহুল আমিন, মোশারেফ হোসেন, মিজানুর রহমান, সুজনকে ১ বছর করে কারাদণ্ড প্রদান ও অন্যদের ৪৩ হাজার টাকা জরিমানা করেন।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত