মির্জাপুরে কহেলা কলেজ সংলগ্ন নদীর উপর ব্রিজ না হওয়ায় যোগাযোগে চরম দুর্ভোগ

মির্জাপুরে কহেলা কলেজ সংলগ্ন নদীর উপর ব্রিজ না হওয়ায় যোগাযোগে চরম দুর্ভোগ
ঝুঁকি নিয়ে নদী পার হচ্ছেন এলাকাবাসী। ছবি: ইত্তেফাক

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নতুন কহেলা কলেজ সংলগ্ন নাগরপাড়া নদীর উপর পাকা ব্রিজ হয়নি ১০০শ বছরেও। নদীর উপর পাকা ব্রিজ নির্মাণ না হওয়ায় যোগাযোগের ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসীকে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। আজ সোমবার নাগরপাড়া এলাকায় গিয়ে দেখা গেছে, নদীতে খেয়া নৌকায় শতশত লোকজন জীবনের উপর ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে।

নতুন কহেলা কলেজের অধ্যক্ষ ইমাম হোসেন মো. ফারুক জানান, নাগরপাড়া এলাকায় বাজার সংলগ্ন নদীর উপর একটি পাকা ব্রিজ নির্মাণ এলাকাবাসির দীর্ঘ দিনের দাবী। তাদের সে দাবী আজও বাস্তবায়ন হয়নি। একটি পাকা ব্রিজের অভাবে মির্জাপুর, ধামরাই, সাটুরিয়া, নাগরপুর, মানিকগঞ্জ এবং ঢাকা জেলার হাজার হাজার লোকজন জীবনের উপর ঝুঁকি নিয়ে বর্ষাকালে খেয়া নৌকা এবং শুকনো মৌসুমে নরবরে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হচ্ছে। ফলে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়ে লোকজন মারা যাচ্ছেন।

সরাসরি যোগাযোগের অভাবে এলাকার কৃষকরা উৎপাদিত ফসলের ন্যায্য দাম থেকে বঞ্চিত হচ্ছে। ইউপি নির্বাচন, উপজেলা পরিষদের নির্বাচন এবং জাতীয় সংসদ নির্বাচন এলেই রাজনৈতিক দলের প্রার্থীরা এই নদীর উপর একটি পাকা ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে জনগণের ভোটে নির্বাচিত হন। নির্বাচন যাওয়ার পর তাদের এলাকায় পাওয়া যায় না। এভাবেই কেটে গেছে ১০০শ বছর। এলাকা উন্নয়ন এবং বিপুল সংখ্যক শিক্ষার্থীর দিক বিবেচনা কওে দ্রুত সময়ের মধ্যে নতুন কহেলা কলেজ সংলগ্ন নদীর উপর ব্রিজ নির্মাণের দাবী জানিয়েছেন অধ্যক্ষ ইমাম হোসেন মো. ফারুকসহ এলাকাবাসী।

এ ব্যাপারে ওয়ার্শি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহবুব আলম মল্লিক হুর মহলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, নাগরপাড়া বাজার ও নতুন কহেলা কলেজ সংলগ্ন নদীর উপর একটি পাকা ব্রিজ নির্মাণ অতি জরুরী। এখানে একটি পাকা ব্রিজ নির্মাণের জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন এমপি এবং টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা মো. ফজলুর রহমান খান ফারুককে অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোহাম্মদ আরিফুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, নতুন কহেলা কলেজ সংলগ্ন নদীর উপর একটি পাকা ব্রিজ নির্মাণের জন্য প্রকল্প তৈরি ও অর্থ বরাদ্ধ চেয়ে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অর্থ বরাদ্ধ পেলে দ্রুত সময়ের মধ্যে পাকা ব্রিজ নির্মাণ করা হবে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত