শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছাত্রলীগের আনন্দ মিছিলের ঘোষণায় কালিয়া পৌরসভায় ১৪৪ ধারা জারি

আপডেট : ২৭ অক্টোবর ২০২০, ০৯:১২

নড়াইলের কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপ আজ মঙ্গলবার একই সময়ে একই স্থানে পাল্টাপাল্টি আনন্দ মিছিল, র‌্যালি ও সমাবেশ আয়োজনের ঘোষণা দেয়ায় কালিয়া পৌরসভায় এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে জানিয়েছেন নড়াইলের কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  নাজমুল হুদা।

তিনি জানান, কালিয়া পৌরসভা এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখার স্বার্থে মঙ্গলবার বেলা ১১টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সকল প্রকার সভা-সমাবেশ, আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর এফএম সোহাগকে সভাপতি ও রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক করে কালিয়া উপজেলা এবং এমএম তানভিরুল ইসলামকে সভাপতি এবং  প্রশান্ত কুমার দাশকে সাধারণ সম্পাদক করে কালিয়া পৌর শাখা ছাত্রলীগের এক বছর মেয়াদী কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ।এ কমিটি ঘোষণার পরের দিন সন্ধ্যায় স্থানীয় এমপি সমর্থিত গ্রুপ মো. ইয়ামিন বিশ্বাসকে কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও মো. মহিবুল ইসলাম অনিককে সাধারণ সম্পাদক এবং নিয়ামত হোসেন প্রান্তকে কালিয়া পৌর ছাত্রলীগের সভাপতি ও রাইসুল ইসলাম হৃদয়কে সাধারণ সম্পাদক করে পাল্টা কমিটি ঘোষণা দেয়। উভয় কমিটি আজ নিজ নিজ লোকজন নিয়ে একই সময়ে কালিয়া শহরে আনন্দ মিছিল ও সমাবেশের ঘোষণা দেয়ায় এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল। এ কারণে স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কালিয়া পৌরসভা এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখার স্বার্থে সকল প্রকার সভা-সমাবেশ ও আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ করা হয়েছে।

ইত্তেফাক/এএম