খুলনায় মাত্র ৩ কার্যদিবসে মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

খুলনায় মাত্র ৩ কার্যদিবসে মাদক ব্যবসায়ীর কারাদণ্ড
সাজাপ্রাপ্ত আসামিকে কারাগারে নেওয়া হচ্ছে। ছবি : দৈনিক ইত্তেফাক

খুলনায় মাত্র তিন কার্যদিবসে মাদক মামলায় রায়ে সম্রাট (২৬) নামে এক মাদক ব্যবসায়ীকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বেলা ১১টায় খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক ড. আতিকুস সামাদ এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি সম্রাট আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। সম্রাট নগরীর খানজাহান আলী ব্রিজ (রূপসা ব্রিজ) এলাকার মোক্তার হোসেন সড়কের মো. জাহাঙ্গীর হাওলাদারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ২৫ ডিসেম্বর রাত সাড়ে সাতটার দিকে মোক্তার হোসেন সড়কে অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় বাজার মেইন রোডের কিউপিএস ফার্মেসির সামনে থেকে ৩০ গ্রাম গাঁজা ও ৬ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী সম্রাটকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় এসআই কাজী আকরাম হোসেন বাদী হয়ে সম্রাটের বিরুদ্ধে নগরীর লবণচরা থানায় মামলা দায়ের করেন। চলতি বছরের ১জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নাসির উদ্দিন মোল্লা আদালতে তাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। গত ২১ অক্টোবর আসামির বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে মামলার কার্যক্রম শুরু হয়। এরপর গত ২২ অক্টোবর আদালত ৬জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। মঙ্গলবার মাত্র তিন কার্যদিবসে এই রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাহারা ইরানী পিয়া রায় ঘোষণার পর প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, খুলনার কোনো আদালতে মাত্র তিন কার্যদিবসে মামলায় রায় এটাই প্রথম। তিন কার্যদিবসের মধ্যে বিচারকাজ সম্পন্ন করা যায় এই মামলাটির মাধ্যমে তারই প্রমাণ হয়েছে।

খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম মামলা দ্রুত নিষ্পত্তি করার এই ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, মাদক সমাজের জন্য একটি অভিশাপ। সমাজ থেকে মাদক নিমূল করার লক্ষ্যে এই ধরনের উদ্যোগ সকল আদালতেরই গ্রহণ করা উচিত।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত