বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টেকনাফের ২ হাজার ৩শ ৫০ হতদরিদ্র পরিবার পাচ্ছে দেড় কোটি টাকা

আপডেট : ২৯ অক্টোবর ২০২০, ০৩:৫৪

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং, হ্নীলা ও সাবরাং ইউনিয়নের দুই হাজার ৩শ ৫০ হতদরিদ্র পরিবারকে নগদ ১ কোটি ৫৭ লাখ ৮০ হাজার টাকার আর্থিক সহায়তা দিচ্ছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। 

বুধবার (২৮ অক্টোবর) রেড ক্রিসেন্ট, কক্সবাজার ইউনিটের সেক্রেটারি মো: খোরশেদ আলমের সাথে ভিটুআর প্রকল্পের ব্যবস্থাপক (পিএম) রেজাউল করিমের বৈঠক ও আলোচনা শেষে উপকারভোগীদের তালিকা চূড়ান্ত অনুমোদন করা হয়েছে।

রেড ক্রিসেন্ট, কক্সবাজার ইউনিটের সেক্রেটারি মো: খোরশেদ আলম জানিয়েছেন, ভিটুআর প্রকল্পের আওতাধীন হতদরিদ্র ১ হাজার ৬৪টি পরিবারকে ১ কোটি ২২ লাখ ২২ হাজার টাকা তিন কিস্তিতে প্রদান করা হবে। প্রতিটি পরিবারের জন্য বরাদ্দ ১০ হাজার ৫০০ টাকাকে  প্রথম কিস্তিতে ৪ হাজার ৫শত টাকা, দ্বিতীয় ও তৃতীয় কিস্তিতে ৩ হাজার টাকা করে দেয়া হবে। একই প্রকল্পের আওতায় দরিদ্র ১ হাজার ৮৬টি পরিবারের প্রত্যেক পরিবারে এককালীন ৩ হাজার টাকা করে দেয়া হবে সর্বমোট ৩৫ লাখ ৫৮ হাজার টাকা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ইতোমধ্যে টেকনাফ উপজেলায় এই প্রকল্পের আওতায় এককালীন ২৭ হাজার টাকা করে এক হাজার ২শ’ পরিবারকে সর্বমোট ৩ কোটি ২৪ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। পাশাপাশি ১ হাজার ৫শ’ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ ও ৬শ’ জেলেকে নিরাপত্তা সহায়ক সামগ্রী বিতরণ করা করা হয়। 

       
ইত্তেফাক/এমএএম