বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নোয়াখালীতে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট : ২৯ অক্টোবর ২০২০, ১০:৩৩

জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ সামস্উদ্দীন খালেদের আদালত মো. ইব্রাহিম (৪২) ধর্ষণের দায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানা ও তা অনাদায়ে আরো দুই বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

বুধবার দুপুরে আসামির উপস্থিতে আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত মো. ইব্রাহিম  হাতিয়া উপজেলার শূন্যেরচর গ্রামের আবদুল হাইয়ের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৪ সালের ১১ এপ্রিল  রাত ১২টার দিকে উপজেলার বুড়িরচর এলাকার শূন্যেরচরের বেড়িবাঁধে বসবাসকারী ঘুমন্ত এক গৃহবধূর(২৫) ঘরের দরজা খুলে ইব্রাহিম  ও তার বন্ধু আবদুল হাসিম  প্রবেশ করে।  এ সময় ওই গৃহবধূকে ইব্রাহিম ধর্ষণ করে।  এসময় তার স্বামী বাড়িতে ছিল না। পরদিন গৃহবধূ ওই দুইজনকে আসামি করে নারী-শিশু নির্যাতন দমন আইনে থানায় একটি মামলা দায়ের করেন।  পরে পুলিশী তদন্ত শেষে ইব্রাহিমকে আসামি করে আদালতে চার্জসিট দাখিল করে।  মামলায়  ১১ সাক্ষীর সাক্ষ্যগ্রহণসহ দীর্ঘ শুনানী শেষে এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন মো. মর্তুজা আলী পাটোয়ারী এবং আসামী পক্ষে ছিলেন আবদুর রহমান, আবু সাঈদ মোহাম্মদ নোমান ও মোসলেহ উদ্দিন।

ইত্তেফাক/এমআরএম