জয়পুরহাটে গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ

জয়পুরহাটে গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ
প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম।

সাবধানে গাড়ি চালান, জীবন ও সম্পদ বাঁচান’ এ শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার দিনভর পেশাজীবী গাড়িচালকদের জন্য দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক এক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থোরিটি ( বিআরটিএ) জয়পুরহাট জেলা কার্যালয় চত্বরে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ওই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম। জয়পুরহাট বিআরটিএ’র সহকারি পরিচালক আব্দুল হান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন, সাংবাদিক ও জেলা স্কাউটস সম্পাদক শাহাদুল ইসলাম সাজু, ট্রাফিক পুলিশের পরিদর্শক জামিরুল ইসলাম, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি সামছুল আলম, মোটর শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি ওয়াদুদ মোল্লা, এনটিভির সাংবাদিক শাজাহান সিরাজ মিঠু, মিনহাজুর রহমান ছোটন প্রমূখ।

জেলার ১০০ জন পেশাজীবী গাড়িচালক এই প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন। ২০১৮ সালের সড়ক আইনসহ দুর্ঘটনা রোধ করার জন্য সচেতনতা মূলক নানা বিষয়ে চালকদের প্রশিক্ষণ প্রদান করেন ট্রাফিক পুলিশের পরিদর্শক জামিরুল ইসলাম ও বিআরটিএ’র সহকারি পরিচালক আব্দুল হান্নান। প্রশিক্ষণ শেষে গাড়ি চালকদের হাতে সনদপত্র প্রদান করা হয়।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত