মির্জাপুরের ভারতেশ্বরী হোমসের স্বাধীনতা পদক লাভ

মির্জাপুরের ভারতেশ্বরী হোমসের স্বাধীনতা পদক লাভ
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর কাছ থেকে স্বাধীনতা পদক গ্রহণ করছেন মিস প্রতিভা মুৎসুদ্দি। ছবি: ইত্তেফাক

দানবীর রণদা প্রসাদ সাহার প্রতিষ্ঠিত নারী শিক্ষা প্রতিষ্ঠান ভারতেশ্বরী হোমস নারী শিক্ষা, নারী জাগরণ ও নারী উন্নয়নে বিশেষ অবদান রাখায় এ বছর স্বাধীনতা পদক পেয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) গণ ভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর পক্ষে ওসমানী স্মৃতি মিলনায়তনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক ভারতেশ্বরী হোমসের সাবেক প্রিন্সিপাল একুশে পদক প্রাপ্ত ও কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লি. এর শিক্ষা পরিচালক মিস প্রতিভা মুৎসুদ্দির হাতে এ পদক তুলে দেন।

২০২০ সালের জন্য সরকার স্বাধীনতা পুরষ্কারের জন্য ৯ টি ক্যাটাগরিতে ৮ জন ব্যক্তি এবং শিক্ষায় টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভারতেশ^রী হোমসকে মনোনীত করা হয়। চলতি বছরের ২৬ মার্চ স্বাধীনতা দিবসে পদক দেওয়ার কথা থাকলেও দেশে চলমান করোনা ভাইরাসের কারণে পদক অনুষ্ঠান স্থগিত করা হয়। বৃহস্পতিবার গণ ভবনে এ পুরষ্কার দেওয়া হয়েছে। বিভিন্ন ক্যাটাগরিতে পদক পেয়েছেন-স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অবদানের জন্য পাট প্রতিমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, প্রয়াত কমান্ডার (অব.) আবদুল রউফ, প্রয়াত মুহাম্মদ আনোয়ার পাশা. আজিজুর রহমান, চিকিৎসায় অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী, অধ্যাপক ডা. এ. কে. এম এ মুক্তাাদিব এবং সংস্কৃতিতে কালপদ দাস ও ফেরদৌসী মজুমদার।

এদিকে শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য মির্জাপুরের ভারতেশ^রী হোমস স্বাধীনতা পদক পাওয়ায় কুমুদিনী ওয়েল ট্রাস্ট অব বেঙ্গল বিডি লি. ও ভারতেশ^রী হোমস কর্তৃপক্ষকে অভিনন্দন জানিয়েছেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আব্দুল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইলের জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জননেতা মো. ফজলুর রহমান খান ফারুক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক,সহকারী কমিশনার (ভূমি) মীর্জা মো. জুবায়ের হোসেন, পৌরসভার মেয়র সালমা আক্তার শিমুল এবং মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান প্রমুখ।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত