বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুষ্টিয়ায় স্কুলছাত্রী ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

আপডেট : ০৫ নভেম্বর ২০২০, ১৬:১৫

কুষ্টিয়ার ভেড়ামারায় স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় ইয়াছিন মোল্লা (২৭) নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দেড় লাখ টাকা অর্থদণ্ড ও করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আদালতে আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত ইয়াছিন মোল্লা ঝিনাইদহ সদর উপজেলার চরখাজুরা গ্রামের মৃত ইছাহাক মোল্লার ছেলে। তিনি বর্তমানে জেল হাজতে আছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর ভেড়ামারার বাহাদুরপুর মাফের আলী মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ওই স্কুলছাত্রীকে স্কুল গেটের সামনে থেকে তুলে নিয়ে যায় ইয়াছিন মোল্লা। এ ঘটনায় ওই ছাত্রীর মা একই বছরের ২১ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে অপহরণসহ শিশু ধর্ষণের অভিযোগ এনে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

আরও পড়ুন: পটুয়াখালীতে দুর্বৃত্তের কোপে শ্রমিক লীগ নেতার কব্জি বিচ্ছিন্ন

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হালিম জানান, স্কুলছাত্রী ধর্ষণ মামলাটির চার্জ গঠন ও শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে এ রায় দেওয়া হয়। একই সঙ্গে শিশু অপহরণ দায়ে আরও ১৪ বছরের কারাদণ্ডসহ মোট দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৯ মাসের দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

ইত্তেফাক/এসি