শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২ বছরের শিশুর সঙ্গে ঝগড়া করায় ৩ বছরের শিশুকে হত্যা

আপডেট : ০৫ নভেম্বর ২০২০, ২০:২২

হবিগঞ্জের নবীগঞ্জে দুই বছর বয়সী শিশুর সঙ্গে ঝগড়া করার কারণে চাচাতো ভাই ও বোন মিলে খুন করেন তিন বছরের শিশু আমির হামজাকে। হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এমন স্বীকারোক্তি দিয়েছেন নিহত শিশুটির চাচাতো ভাই জুনাইদ আহমদ (২০) ও তার বোন রোজিনা বেগম (২৫)। বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা।

নিহত আমির হামজা (৩) নবীগঞ্জ উপজেলার দাউদপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে।

পুলিশ সুপার জানান, আমীর হামজার সঙ্গে প্রায়ই তার চাচাতো বোন রোজিনা বেগমের দুই বছর বয়সী মেয়ের ঝগড়া হতো। বিষয়টি সহ্য করতে পারেনি রোজিনা। এক পর্যায়ে নিজের ভাই জুনাইদ আহমদকে নিয়ে শিশু চাচাতো ভাই আমীর হামজাকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী ২ নভেম্বর বিকেলে আমীর হামজাকে ডেকে নিয়ে মুখে স্কচটেপ লাগিয়ে বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়। পরে তার মরদেহ বস্তাবন্দি করে নিজের ঘরে খাটের নিচে ফেলে রাখা হয়। 

আরও পড়ুন: রংপুরের মসজিদের ভেতরে ১০ বছরের শিশুকে ইমামের ধর্ষণ

এদিকে আমির হামজার মা-বাবা তাকে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন। কেউ যাতে সন্দেহ না করে তাই জুনাইদও খোঁজাখুজিতে অংশ নেয়। রাতে রোজিনা খাটের নিচ থেকে মৃত আমীর হামজারা বস্তাবন্দি মরদেহ বের করে বাড়ির সিএনজি অটোরিকশা গ্যারেজে ফেলে রাখেন। ওই রাতেই খরব পেয়ে পুলিশ গিয়ে সেখান থেকে তার মরদেহ উদ্ধার করে। সন্দেহভাজন হিসেবে জুনাইদ আহমদকে আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে সে হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করে। এর প্রেক্ষিতে পুলিশ রোজিনাকে আটক করে। পরে তারা ঘটনার বিষয়টি স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দিতে দিতে আগ্রহ প্রকাশ করে। এর প্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা বেগমের আদালতে তাদের স্বীকারোক্তি রেকর্ড করা হয়। 

এ ঘটনায় নিহতের বাবা আব্দুর রশিদ বাদি হয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী। 

ইত্তেফাক/এসি