প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে যুবক গ্রেফতার

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে যুবক গ্রেফতার
হেলাল কাজী।ছবি: ইত্তেফাক

নওগাঁর মান্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে হেলাল কাজী (৩৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। মামলার পর বৃহস্পতিবার তাকে নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃত হেলাল কাজী উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়বেলালদহ গ্রামের লোকমান কাজীর ছেলে। এ ঘটনায় উপজেলার কুসুম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম বাদী হয়ে হেলাল কাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের করেন।

মামলার বাদী আমিনুল ইসলাম জানান, গ্রেফতারকৃত হেলাল কাজী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখে দাড়ি-গোঁফ, ছবির নিচে হযরত শেখ হাসিনা লেখাসহ অন্য একজনের ছবির ওপর মুখমণ্ডল স্থাপন করে বিকৃত ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে দেয়। তার আইডি থেকে পোস্টকৃত ছবিটি ফেসবুকে ভাইরাল হয়ে পড়লে দলীয় নেতা-কর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

আরো পড়ুন: প্রথম ধাপের সব পৌরসভায় ভোট ইভিএমে

তিনি আরও বলেন, এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানহানিসহ দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। ঘটনায় হেলাল কাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের করেছি।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত হেলাল কাজী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত ছবি পোস্ট করার কথা স্বীকার করেছে।

ওসি আরও বলেন, জিজ্ঞাসাবাদে এ ঘটনার সঙ্গে আরো কয়েকজন জড়িত রয়েছে বলেও স্বীকারোক্তি দিয়েছে আসামি হেলাল কাজী। তার ব্যবহৃত মোবাইলফোনটি জব্দসহ তাকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত