করোনায় সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে ‘ব্রিগেড টুপামারী’ 

করোনায় সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে ‘ব্রিগেড টুপামারী’ 
মাস্ক বিরতণ কর্মসূচী উদ্বোধন করেন টুপামারী ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির। ছবি: ইত্তেফাক

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে সাধারণ মানুষকে সচেতন করতে গ্রামগঞ্জে কাজ শুরু করেছে একঝাঁক স্বপ্নবাজ তরুণের স্বেচ্ছাসেবী সংগঠন ব্রিগেড টুপামারী। বৈশ্বিক এই মহামারিতে প্রাথমিকভাবে দশ হাজার মাস্ক বিতরণের উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

শুক্রবার সংগঠনটির পক্ষ থেকে মাস্ক বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়নের চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির। এসময় টুপামারী রামগঞ্জ রোড ফকিরের মোড় থেকে এ কার্যক্রম শুরু করেন তারা। এরপর ব্রিগেড টুপামারীর সদস্যরা এলাকার নিজপাড়া জামে মসজিদ, সরকার পাড়া জামে মসজিদ এবং নদীপাড়া জামে মসজিদে জুম্মা'র নামাজ শেষে মুসল্লিদের হাতে মাস্ক তুলে দেন। এর আগে জুমাআর নামাজের খুতবায় বিভিন্ন মসজিদের ইমামদের করোনায় সচেতনতা নিয়ে বয়ান করার অনুরোধ জানায় ব্রিগেড টুপামারী।

মাস্ক বিরতণ কর্মসূচী উদ্বোধন করেন চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির বলেন, করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে আমাদের প্রত্যেকে সচেতন হতে হবে। বিভিন্ন এলাকার তরুণরা এভাবে এগিয়ে আসলে এবং সাধারণ মানুষকে সচেতন করলে আমরা করোনার বিরুদ্ধে সফলতা পেতে আরও একধাপ এগিয়ে যাবো।

সংগঠনটির উদ্যোক্তা মামুন আলী শাহ বলেন, আমাদের উদ্যোগ শুধু করোনার বিরুদ্ধে তা নয়। আমরা স্থানীয় শিক্ষিত সৃজনশীল তরণদের সঙ্গে নিয়ে এলাকার মানুষের পাশে থাকতে চাই। আমরা আমাদের ইউনিয়নকে একটি আদর্শ ইউনিয়নে রূপান্তরিত করতে চাই। এটি সম্পূর্ণ একটি অরাজনৈতিক সংগঠন, যা শুধু এলাকার উন্নয়নে কাজ করবে। আমরা বিশ্বাস করি, এভাবে প্রত্যেকে কাজ করলে কোন এলাকাই পিছিয়ে থাকবে না। আর আমাদের শুরু টুপামারী ইউনিয়ন থেকে, কিন্তু আমার ছড়িয়ে যেতে চাই জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে।

ব্রিগেড টুপামারীর প্রধান সমন্বয়ক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জুয়েল রানা বলেন, আমাদের সংগঠনে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, সরকারী বেসরকারি স্কুল কলেজের সাবেক বর্তমান শিক্ষার্থীরা কাজ করছে। আমরা করোনা মহামারীতে মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি আরও কিছু উদ্যোগ গ্রহণ করেছি। আমরা কথায় না কাজে বড় হতে চাই। আমাদের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়ন হলে সবাই জানতে পারবে।

আরও পড়ুন: ৫০ ভাগ মানুষই তার আক্রান্তের কথা জানেন না

ব্রিগেড টুপামারীর অন্যতম সদস্য রাব্বী শাহ বলেন, সমৃদ্ধ এবং আলোকিত টুপামারী গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে আমাদের সংগঠন ব্রিগেড টুপামারীর যাত্রা শুরু। একঝাঁক স্বপ্নবাজ তরুণ সপ্রণোদিত হয়ে কাজ করছে। ইতোমধ্যেই আমরা বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করেছি এবং আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে ততদিন পর্যন্ত যতদিন না আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাই।

ইত্তেফাক/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত