বাগেরহাটে রাতে আঁধারে ফসলের ক্ষেতে দুর্বৃত্তের কোপ, সর্বস্বান্ত কৃষক

বাগেরহাটে রাতে আঁধারে ফসলের ক্ষেতে দুর্বৃত্তের কোপ, সর্বস্বান্ত কৃষক
বাগেরহাটের কচুয়ায় দৃর্বৃত্তের কোপে তছনছ কৃষকের টমোটো ক্ষেত। ছবি: ইত্তেফাক

বাগেরহাটের কচুয়া উপজেলায় রাতের আঁধারে স্থানীয় চাষীদের কয়েক হাজার টমোটো গাছ কেটে ফেলেছে দুর্বৃত্ত। এতে কৃষকের ক্ষতি প্রায় ২৫ লাখ টাকা। এ ঘটনার প্রতিবাদে দুর্বৃত্তদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় কচুয়া উপজেলার গজালিয়া ইউনিয়ন পরিষদের সামনে ক্ষতিগ্রস্ত চাষী ও এলাকাবাসীরা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, গজালিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মো. দেলোয়ার হোসেন শিকদার, ক্ষতিগ্রস্ত চাষী মো. নাঈম মৃধা, মো. দাউদ মৃধা, অদুদ মৃধা, রুহুল মৃধা, মজিবুর রহমান মৃধা, স্থানীয় বাসিন্দা মো. সিরাজুল ইসলাম, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মোবাশ্বের আলী মৃধা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, গত এক সপ্তাহে রাতের আঁধারে উপজেলার গজালিয়া ইউনিয়নের বিসার খোলা গ্রামের বিভিন্ন চাষীদের কয়েক হাজার টমেটোসহ বিভিন্ন ফসল কেটে ফেলেছে দুর্বৃত্ত। ঋণ নিয়ে চাষাবাদ করা প্রান্তিক চাষীরা এখন হতাশাগ্রস্ত। সঠিক তদন্তের মাধ্যমে দুর্বৃত্তদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হোক।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় মন্দিরের চুরি হওয়া মূর্তি ২৪ ঘণ্টায় উদ্ধার, আটক ৫

গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম নাছির উদ্দিন বলেন, এই ইউনিয়নের বেশিরভাগ মানুষ কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। নিজস্ব জমি ও পুঁজি না থাকায় এখানকার কৃষক ঋণ করে এবং সুদে টাকা এনে মৌসুমি সবজি চাষ করেন। কিন্তু কিছু দিন ধরে একটি দুষ্টু চক্র এলাকার মানুষের মাছের ঘেরে বিষ দিচ্ছে, রাতের আঁধারে সবজি গাছ কেটে ফেলছে। সঠিক তদন্ত করে এই দুর্বৃত্তদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হোক।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত