শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পুত্র সন্তান না হওয়ায় ২৬ দিনের কন্যা শিশুকে আছড়ে ফেলে হত্যা 

আপডেট : ২২ নভেম্বর ২০২০, ০৯:৫২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুত্র সন্তানের আশা পূরণ না হওয়ার ক্ষোভে কোল থেকে আছড়ে ফেলে ২৬ দিনের শিশু কন্যাকে হত্যা করল বাবা। 

শনিবার ভোরে উপজেলার ভুলতা ইউনিয়নের পাড়াগাও দক্ষিণপাড়া এলাকায় শিশু হত্যার এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকে শিশুটির বাবা পলাতক রয়েছে। 

পরিবার সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণপাড়াগাঁও এলাকার হারুনুর রশিদের মেয়ে খাদিজা আক্তারের সাথে গত দুই বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয় পার্শ্ববর্তী মাছিমপুর হাউলিপাড়া এলাকার মৃত বাবুলের ছেলে কামালের সাথে। বিয়ের পর থেকে কামাল হোসন পরিবার নিয়ে পাড়াগাঁও শ্বশুর বাড়িতে বসবাস করে আসছিলেন। এরপর স্ত্রী খাদিজা গর্ভবতী হলে কামাল হোসেন তাদের ঔরসে ছেলে সন্তানের আশা করে। এদিকে ২৬ দিন আগে মীম নামে একটি কন্যা সন্তানের জন্ম দেন খাদিজা আক্তার। এরপর থেকেই খাদিজার সাথে দুর্ব্যবহার করতে শুরু করে স্বামী কামাল। এমনকি ১০ দিন আগে শিশু কন্যা মীমকে মেরে ফেলার চেষ্টা চালান তিনি। 

এদিকে শনিবার ভোরে হঠাৎ শিশু কন্যা মীম কান্না শুরু করলে ক্ষিপ্ত হয়ে কোলে তুলে ঘরের মেঝেতে আছড়ে ফেলে দিলে ঘটনাস্থলেই শিশুটি মৃত্যুবরণ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদরের জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। 

বর্বরতার শিকার নিহত শিশুটি মীমের মা খাদিজা আক্তার জানান, তার স্বামী আড়াইহাজার থানাধীন ছনপাড়া এলাকায় একটি হােটেলে চাকরি করে। তার ছেলে সন্তান হলে সেখানে জনৈক এক ব্যক্তি টাকার বিনিময় বিক্রি করে দেয়ার কথা ছিল। তার সে স্বপ্ন পূরণ না হওয়া সে ক্ষিপ্ত হয়ে শিশু মীমকে হত্যা করেছে। 

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, শিশুটিকে হত্যাকারী ঘাতক বাবাকে গ্রেফতারের চেষ্টা চলছে। এছাড়া এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ওসি।

ইত্তেফাক/কেকে