ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬
৩২ °সে


একাদশ জাতীয় সংসদ নির্বাচন

গাইবান্ধা-৩ আসনের প্রার্থী ইউনুসের ইশতেহার ঘোষণা

গাইবান্ধা-৩ আসনের প্রার্থী ইউনুসের ইশতেহার ঘোষণা
সাদুল্লাপুর প্রেসক্লাব মিলনায়তনে নির্বাচনী ইস্তেহার ঘোষণা করেন ডা. ইউনুস আলী সরকার। ছবি: ইত্তেফাক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত থাকা গাইবান্ধা-০৩ ( সাদুল্লাপুর-গাইবান্ধা) আসনে মহাজোট সমর্থিত বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. ইউনুস আলী সরকার তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বুধবার বিকালে সাদুল্লাপুর প্রেসক্লাব মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় ওই আসনের উন্নয়নের জন্য এই ইশতেহার ঘোষণা করেন।

তিনি বলেন, আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে আমি নির্বাচিত হলে, সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলা সদরে দু’টি পৌরসভা বাস্তবায়ন করা হবে। এছাড়া এই দু’টি উপজেলার প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে, কোন কাঁচা রাস্তা থাকবে না। দু’টি স্টেডিয়াম ও মডেল মসজিদ নির্মাণ করা হবে। এছাড়া মন্দির-মসজিদ, ঈদগাঁ মাঠ, কবরস্থান ও শ্বশান সংস্কার এবং উন্নয়নে বিশেষ পদক্ষেপ গ্রহণ করা হবে। সাদুল্লাপুর ও পলাশবাড়ী সরকারি কলেজে অনার্স সাবজেক্ট চালু করা হবে। এই দুই উপজেলায় পাঠদানের অনুমতিপ্রাপ্ত সকল স্কুল-কলেজ-মাদ্রাসা দ্রুত এমপিও ভুক্তি করাসহ নন এমপিও শিক্ষকদের পাশে দাঁড়ানো হবে। দুই উপজেলার সকল বড় বড় হাট বাজারগুলোতে ড্রেনেজ ব্যবস্থা ও পাবলিক টয়লেট নির্মাণ অবকাঠামো উন্নয়ন করা হবে। দুই উপজেলার স্বাস্থ্য খাতে ডাক্তার উপস্থিতি নিশ্চিতসহ সার্বিক উন্নয়নে জরুরী পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরো পড়ুন: হাইকোর্ট মাজারের সিন্দুক ভেঙে চুরির ভিডিও প্রকাশ

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার জিল্লুর রহমানের সভাপতিত্বে তিনি আরো বলেন শহরের সকল সুবিধা পাবে গ্রামের সাধারন মানুষ অর্থাৎ গ্রাম পাবে শহরের সুবিধা। এছাড়া দুই উপজেলার বেকার যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করতে দু’টি ইকোনোমিক জোন স্থাপন ও প্রতি বছর গড়ে এক হাজার করে যুব ও যুব মহিলাদের বিদেশে কর্মস্থানের ব্যবস্থা করা হবে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে জিরো টলারেন্স নীতিতে অটল থেকে দুই উপজেলায় বিনোদনের জন্য সাদাগাড়ী খালসহ সকল খাল সংস্কারসহ বিনোদন কেন্দ্র গড়ে তোলা হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মতিয়ার রহমান, সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহারিয়া খান বিপ্লব, পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামিকুল ইসলাম সরকার লিপন, উপজেলা যুবলীগের সভাপতি শাহ মো. ফজলুল হক রানা প্রমুখ।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন