তাজরীন ট্রাজেডির ৮ বছর পূর্তির একদিন পর আহত শ্রমিক শারমিনের মৃত্যু

তাজরীন ট্রাজেডির ৮ বছর পূর্তির একদিন পর আহত শ্রমিক শারমিনের মৃত্যু
আহত শ্রমিক শারমিন আক্তার।

সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার তাজরীন ফ্যাশনের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় আহত হয়ে দীর্ঘ আট বছর ধরে অসুস্থ অবস্থায় ধুকে ধুকে অবশেষে মারা গেছেন আহত শ্রমিক শারমিন আক্তার।

বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে আশুলিয়ার ইয়ারপুর টানপাড়া এলাকায় তার নানার বাড়িতে মারা যায় আহত শ্রমিক শারমিন আক্তার।

নিহতের স্বজন ও শ্রমিক নেতারা জানান, অগ্নিকান্ডের ঘটনায় আহত হয়ে অসুন্থ অবস্থায় মানবেতর জীবন যাপন করছিলেন শারমিন। তিনি তাজরীন ফ্যাশনের চতুর্থ তলায় সুইং অপারেটর হিসেবে কাজ করতেন। তার ১৩ ও ৮ বছরের দুটি ছেলে সন্তান রয়েছে এবং স্বামী আব্দুল করিম পেশায় দিনমজুর। শারমিন আশুলিয়ার ইয়ারপুর টানপাড়া এলাকায় তার নানা সিরাজুল ইসলামের বাড়িতে থাকতেন।

আরো পড়ুনঃ ডিনার পার্টিতে হ্যান্ড স্যানিটাইজার পান করায়, ৭ জনের মৃত্যু

নিহতের সহকর্মী তাজরিনের ফ্যাশনের শ্রমিক ও প্রত্যক্ষদর্শী নাছিমা আক্তার জানান, শারমিন ও তিনি তাজরিনের চার তলায় একই ফ্লোরে কাজ করতেন। ২৪ নভেম্বর আগুন লাগার পরপর ওই ফ্লোর ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। তখন শারমিন অসুস্থ হয়ে পড়ে। এরপর থেকেই সে অসুস্থ ছিল।

গার্মেন্ট-শ্রমিক ফেডারেশনের সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু বলেন, ‘অত্যন্ত দুঃখজনক হলেও সত্য আমরা তাজরিনের আরো এক বোনকে হারালাম! সুচিকিৎসা ও আর্থিক সংকটের কারণেই তার মৃত্যু হয়েছে বলে তিনি দাবী করেন।

ইত্তেফাক/এমএএম

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত