করোনায় মাস্কই আসল টিকা: সচিব হেলালুদ্দীন 

করোনায় মাস্কই আসল টিকা: সচিব হেলালুদ্দীন 
আইসোলেশন সেন্টার ও চিকিৎসা কেন্দ্র উদ্বোধনকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ। ছবি: ইত্তেফাক

‘বিশ্বকে স্তব্ধ করে দেয়া করোনা প্রতিরোধে প্রাণান্ত প্রচেষ্টা চলছে। চলছে টিকার তোড়জোড়ও। তবে, টিকা এভেইলেবল হতে আরও অনেক দেরি। তাই এ মুহূর্তে করোনা মোকাবিলায় নিজেদের বেশি সচেতন হবে। ধরে নিতে হবে মাস্কই আসল টিকা। সবসময় হাত পরিষ্কার রাখতে হবে। এড়িয়ে চলতে হবে জনসমাগম। এই তিনটি শর্ত পূরণ করলে সেকেন্ড ওয়েবও আক্রান্তের ভয়াবহতা কমবে।’

করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে বৃহস্পতিবার জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার শহরে নতুন করে ৫০ শয্যার কোভিড-১৯ ‘সারি’ আইসোলেশন সেন্টার ও চিকিৎসা কেন্দ্র উদ্বোধনকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ এসব কথা বলেন। পৌরসভার কবিতা চত্বর রোডের বাহারছড়া উচ্চ বিদ্যালয় মাঠে আগামী এক বছরের জন্য এই ফিল্ড হাসপাতাল স্থাপন করা হয়।

তিনি বলেন, করোনা শুরু থেকে জেলা প্রশাসক মো. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যবদ্ধ একটি টিম জীবনের মোহ ভুলে কাজ করছে। আর লকডাউন দেয়া হবে না। শীতে করোনা সেকেন্ড ওয়েব মোকাবেলায় কক্সবাজারবাসীর জন্য নতুন এ সেবা কেন্দ্র চালু করা হয়েছে। এতে সকল সুযোগ সুবিধা আছে। এখন করোনা হলে আর ভয় নেই। কারণ ইতোমধ্যে জেলা-উপজেলা পর্যায়ে চিকিৎসা ব্যবস্থায় ব্যাপক উন্নতি করা হয়েছে। আস্থার সাথে চিকিৎসা সুবিধা ভোগ করছে জেলাবাসী।

জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনীতে শুভেচ্ছা বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর উচ্চপদস্থ প্রতিনিধি ম্যানুয়েল মার্কেস পেরেরা।

ইত্তেফাক/জেডএইচ

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত