শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বগুড়ায় অস্ত্র-গুলি ও বিস্ফোরকসহ আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার  

আপডেট : ২৭ নভেম্বর ২০২০, ১৫:৪৯

বগুড়ায় অস্ত্র, গুলি, বিস্ফোরক দ্রব্য ও জিহাদি বইসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাত সোয়া ১টার দিকে বগুড়া সদর উপজেলার বাঘোপাড়া এলাকায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।  পুলিশের দাবি, গ্রেফতার দুজন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। 
শুক্রবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা ডিবি পুলিশ এক প্রেস ব্রিফ্রিংয়ে এই তথ্য জানায়। 

গ্রেফতার দুজন হলেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সিদলাই উত্তরপাড়া জোরপুল এলাকার ইকবাল হোসেন সরকার (৪০) ও দেবীদ্বারের ভৈষরকুট গ্রামের জায়েদুর রহমান ওরফে আবদুল্লাহ (৩৮)।

আরো পড়ুনঃ দেশে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবদুর রাজ্জাক জানান, অভিযানে গ্রেফতার দুই জঙ্গি সদস্যের হেফাজত থেকে দুটি গুলি, একটি দেশীয় শুটারগান, প্রায় আধা কেজি বোমা তৈরির বিস্ফোরক পাউডার, একটি চাপাতি, ২৫টি জিহাদি পুস্তক ও ৫০টি জঙ্গি সংগঠনের প্রচারপত্র উদ্ধার করা হয়েছে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুজনই জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াতি বিভাগের সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। তাঁরা দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য উত্তরবঙ্গে সাংগঠনিক সফর করছিলেন। 

তিনি আরো বলেন, এ ঘটনায় বগুড়া সদর থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও সন্ত্রাসবিরোধী আইনে পৃথক মামলা করা হয়েছে। দুই জঙ্গিকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে।


ইত্তেফাক/এমএএম