বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাভারে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১৪

আপডেট : ৩০ নভেম্বর ২০২০, ২০:১২

সাভারের আশুলিয়ায় চাকরির প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে তিন নারীসহ ১৪ জনকে আটক ও প্রতারণার শিকার ২০ জনকে উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৪ সিপিসি ২ -এর উপ-পরিচালক কোম্পানি কমান্ডার এ এইচ এম আদনান তফাদার বিষয়টি নিশ্চিত করেছেন। আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় অবস্থিত জীম ফোর্স গার্ড লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।সোমবার (৩০ নভেম্বর) আটকৃতদের আদালতে পাঠিয়েছে পুলিশ। 

আটককৃতরা হলোঃ সোহেল রানা (৩২), ইমরান (১৮), রাব্বি মাহমুদ (১৮), ইব্রাহীম শেখ (২৪), চয়ন বারই (১৯), ফাহাদ (১৮), হাবিব (১৮), রাসেল (১৮), বাদল আহমেদ (১৮), তউসিফ (১৮), ইমরুল কায়েস (২৪), হ্যাপি (২১), হালিমা আক্তার (১৮) ও জহুরা আক্তার বীথি (১৮)।

আরো পড়ুনঃ ৯৯৯-এর ফোন পেয়ে গৃহকর্মীকে উদ্ধার করলো পুলিশ

জানা গেছে, আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার মোয়াজ্জেম হোসেন দুলালের আশুলিয়া গার্ডেন নিবাস নামের একটি বাড়িতে অফিস খুলে বিভিন্ন কারখানায় মানুষকে সিকিউরিটি গার্ডে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণা করে আসছিল আটককৃতরা। প্রতারক চক্রটি বিভিন্ন স্থানে চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে ব্যানার ফেস্টুন টাঙ্গিয়ে বিজ্ঞাপন দিতো।  সাধারণ মানুষ না বুঝে সেখানে চাকুরীর জন্য গেলে প্রতারক চক্রটি বিভিন্ন কারখানায় তাদের চাকুরী দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।

র‌্যাব-৪ জানায়, একটি চক্র চাকরির প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে রবিবার (২৯ নভেম্বর) বিকালে সাভারের আশুলিয়ায় টঙ্গাবাড়িতে অবস্থিত জীম ফোর্স গার্ড লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় তিন নারীসহ ১৪ জনকে আটক করা হয় ও ২০ চাকুরী প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিতে ব্যবহৃত বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

র‌্যাব -৪ সিপিসি-২ এর উপ পরিচালক কোম্পানি কমান্ডার এ এইচ এম আদনান তফাদার জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।   

ইত্তেফাক/এমএএম