খাদ্যাভাবে অসুস্থ হয়ে পড়ছে ইশা-দিশা

খাদ্যাভাবে অসুস্থ হয়ে পড়ছে ইশা-দিশা
যমজ কন্যা শিশু ইশা ও দিশা মণ্ডল [ছবি: ইত্তেফাক]

জমজ দু’টি কন্যা শিশু সন্তানকে পান করানোর জন্য দুধ কেনার সামর্থ্য নেই হতভাগ্য পিতা প্রদীপ কুমার মণ্ডলের। স্ত্রী অসুস্থ থাকায় বুকের দুধ ভাগ্যে জুটছে না ইশা ও দিশা মণ্ডলের। তার সাথে ভূমিষ্ঠ হবার পর থেকে শারীরিক নানান অসুস্থতার জন্য হাসপাতালে থাকতে হয় শিশু দু’টিকে। অপুষ্টি এবং খাদ্যাভাবে দিন দিন শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ছে তারা।

সাতক্ষীরার ব্রক্ষ্মরাজপুরের সেলুন দোকানী দরিদ্র প্রদীপ মণ্ডল বেশ কিছুদিন তালা উপজেলার তেঁতুলিয়া ঋষি পাড়ায় বসবাস করছেন।

তিনি জানান, প্রায় ৭ মাস আগে তার স্ত্রী দোলন মণ্ডল ফুটফুটে দু’টি কন্যা শিশু সন্তান প্রসব করেন। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুষ্টিকর খাবার দিতে না পারায় জন্মের পর থেকে যমজ সন্তান দু’টি অসুস্থ হয়ে পড়ে। তাদের সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে চিকিৎসা করিয়ে সুস্থ করে বাড়িতে আনা হয়। কিন্তু স্ত্রী দোলন মণ্ডল এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেনি। যে কারণে তার বুকের দুধ পর্যাপ্ত না হওয়ায় শিশু দু’টি প্রয়োজনীয় দুধ ও অন্যান্য খাদ্য থেকে বঞ্চিত হচ্ছে। এরফলে দিন দিন সন্তান দু’টি খাদ্যাভাবে অসুস্থ হয়ে পড়লেও তাদের জন্য দুধ কেনার মতো সামর্থ্য প্রদীপের নেই। এ কারণে হতভাগ্য পিতা প্রদীপ মণ্ডল তালা উপজেলা নির্বাহী অফিসার ও সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সমাজের দানশীল মানুষদের সহযোগিতা কামনা করেছেন।

সহযোগিতা পাঠানোর জন্য ০১৭২৮-২৭৬৩৬০ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

ইত্তেফাক/এমআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত