কালিয়াকৈর অগ্নিকাণ্ডে প্রায় ২ শতাধিক দোকান ভস্মীভূত

কালিয়াকৈর অগ্নিকাণ্ডে প্রায় ২ শতাধিক দোকান ভস্মীভূত
কালিয়াকৈর বাজারে আগুণ। ছবি: ইত্তেফাক

গাজীপুরের কালিয়াকৈর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় দুই শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। সোমবার সন্ধ্যা সোয়া পাঁচটায় কালিয়াকৈর বাজার রোড এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটির ট্রান্সফর্মার থেকে আগুনের সূত্রপাত হয় । মূহুর্তেই আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে । খবর পেয়ে কালিয়াকৈর,গাজীপুর,মির্জাপুর ও সাভার ইপিজেডসহ ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, মাগরিবের নামাজ পড়তে ব্যবসায়ীরা প্রতিষ্ঠান বন্ধ করে মসজিদে যায়। ওই ফাঁকে বাজার রোডের মুখে ফলপট্রি এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটির ট্রান্সফর্মার বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুনের সূত্রপাত হয় বলে কালিয়াকৈর বাজার বহুমুখী বণিক সমিতির সাধারণ সম্পাদক মো: হারুন অর রশিদ জানান। খবর পেয়ে কালিয়াকৈর ,গাজীপুর,মির্জাপুর ও সাভার ইপিজেডসহ ৮টি ইউনিট প্রাণান্ত চেষ্টা চালিয়ে ২ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে নগদ টাকাসহ প্রায় কোটি টাকার মালামাল ভস্মীভূত হয়েছে ব্যবসায়ীরা ধারণা করছে।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন বলেন, ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট, পুলিশ ও স্থানীয় জনতার প্রাণান্ত চেষ্টায় ২ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা কবিরুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডের সঠিক কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা সম্ভব হয় নাই। তবে অগ্নিকাণ্ডে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ইত্তেফাক/এসআই

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত