শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বগুড়ায় ট্যুরিজম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২০, ১৭:০৮

বগুড়ায় নিরাপদ ট্যুরিজম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাতে বগুড়ায় হোটেল মম ইনে এ সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ হেড কোয়ার্টার্সের ভারপ্রাপ্ত ডিআইজি মুহা. ফজলুর রহমান। 

ডিআইজি বলেন, ট্যুরিজম একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উত্তরবঙ্গে ট্যুরিজম বিকাশে ব্যাপক সম্ভাবনা রয়েছে। যেহেতু ট্যুরিজমের যাবতীয় সম্ভাবনার সাতটি বৈশিষ্ট্যর সবগুলো বাংলাদেশে রয়েছে। টিএমএসএস শতবর্ষ পরিকল্পনা নিয়ে যেভাবে এগিয়ে যাচ্ছে তা দেশ ও জাতির উন্নয়নে কল্যাণ বয়ে আনবে। বিশেষ করে হাসপাতাল ও চিকিৎসা সেবা প্রদানকে কেন্দ্র করে যে মহা পরিকল্পনা করেছে তা ট্যুরিজম বিকাশে ভূমিকা রাখবে। আমরা পর্যটন শিল্পের বিকাশে আপনাদের সঙ্গে আছি।

অনুষ্ঠানে মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে টিএমএসএস এর পক্ষ থেকে ট্যুরিস্ট পুলিশের বগুড়ায় বিভাগীয় অফিস স্থাপনে ৬৫ শতাংশ জমি প্রদানের কাগজ পত্র হস্তান্তর করা হয়। এছাড়া প্রয়োজনে ট্যুরিস্ট পুলিশের উত্তরাঞ্চলীয় হাভ সৃষ্টির লক্ষে বিদেশি পর্যটক আকর্ষণে মনোরম বিভাগীয় অফিস স্থাপনে আরও জমি প্রদানে টিএমএসএস এর পক্ষ থেকে আশ্বাস প্রদান করা হয়। 

এসময় টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম এ সংক্রান্ত কাগজপত্র ভারপ্রাপ্ত ডিআইজি মুহা. ফজলুর রহমান এর কাছে হস্তান্তর করেন। ট্যুরিজম পুলিশের কমপ্লেক্সটি করতোয়া নদী সংলগ্ন অনাবাদী বালুময় জমি হলেও মনোরম পরিবেশে টিএমএসএস মম ইন বিনোদন জগতের পাশে নির্মিত হবে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ডে ছবি এঁকে লাখ টাকার চেক প্রতিবন্ধী ফাইজার হাতে

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার (প্লানিং এন্ড অপারেশন্স) ট্যুরিস্ট পুলিশ হেড কোয়ার্টার্স ড. মো. আশরাফুর রহমান, পদ্মা অয়েশ কোম্পানি লি. এর পরিচালক কে এম এনায়েতুল করিম হেলাল, দি ঢাকা হ্যাটস লি. এর ব্যবস্থাপনা পরিচালক শেখ জাহাঙ্গীর আলম, রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা ড. মো. আব্দুল আওয়াল, টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসেন আরা বেগম, টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক মো. আব্দুল কাদের ও ডা. মো. মতিউর রহমান। 

আলোচনা সভায় ট্যুরিজম পুলিশ বাংলাদেশ বিষয়ক তথ্য উপস্থাপন করেন, পুলিশ সুপার (প্লানিং এন্ড অপারেশন্স) ড. মো. আশরাফুর রহমান। সভায় সভাপতিত্ব করেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক রোটা. ডা. মো. মতিউর রহমান।

ইত্তেফাক/এসি