Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার
শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী ও তার সফরসঙ্গীরা। ছবি: ইত্তেফাক

কুষ্টিয়ায় কবিগুরুর রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য শিলাইদহ কুঠিবাড়ি ঘুরে গেলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। এসময় তিনি ভারতীয় অর্থায়নে প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে কুঠিবাড়ির সম্প্রসারিত উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

শুক্রবার সকাল ১১ টার দিকে ভারতীয় হাইকমিশনার ও তার সফরসঙ্গীরা কুঠিবাড়িতে আসেন। সকাল ১১টা দুপুর ১টা পর্যন্ত তিনি কুঠিবাড়িতে অবস্থান করেন। উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন শেষে তিনি কুঠিবাড়ির বকুলতলার ঘাটসহ আঙ্গিনা ঘুরে দেখেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। পরে কুঠিবাড়িতে মধ্যাহ্ন ভোজ শেষে ভারতীয় হাই কমিশনার কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় লালন আখড়াবাড়িতে আসেন। তিনি লালন আখড়াবাড়ি ঘুরে দেখেন। পরে লালন শিল্পীদের পরিবেশিত কয়েকটি গান শোনেন তিনি।

লালন আখড়া পরিদর্শন শেষে তিনি ঢাকা পৌঁছতে সড়ক পথে যশোর বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা হন।

তার সফরসঙ্গী ছিলেন মিসেস দোরাইস্বামী, রাজশাহী ও খুলনার সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার, রাজেশ কুমার এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. হান্নান মিয়া।

আরও পড়ুন: ১০ বছর পর চালু হতে চলেছে নীলফামারীর বুড়ি তিস্তা সেচ প্রকল্প

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন ভারতীয় হাইকমিশনারকে অভ্যর্থনা জানান। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সিরাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুঠিবাড়ির কাস্টোডিয়ান মখলেছুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত