রংপুরে বিদেশি পিস্তলসহ ৪ ডাকাত গ্রেফতার

রংপুরে বিদেশি পিস্তলসহ ৪ ডাকাত গ্রেফতার
গ্রেফতারকৃতরা। ছবি : ইত্তেফাক

রংপুরের মিঠাপুকুর থানাধীন চাঞ্চল্যকর ভুয়া র‌্যাব/ডিবি পরিচয়ে ছিনতাই ও হত্যাকাণ্ডের ঘটনার সাথে জড়িত পিস্তলসহ ৪ ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩ রংপুর। গ্রেফতারকৃতদের নিকট থেকে অপরাধে ব্যবহৃত ২টি বিদেশি পিস্তল, ১টি দেশি পিস্তল, একটি লোহার দন্ড,৮টি মোবাইল ফোন এবং ২৯টি সিমকার্ড উদ্ধার করেছে।

গ্রেফতারকৃত ৪ জন জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে স্বীকার করেছে। গ্রেফতারকৃতরা হলো, মো. মেহেদী হাসান শিলু (২৪), বাবা মো. হামিদ মন্ডল, সাং-বালাকান্দি (মন্ডলপাড়া), থানা-রাজারহাট, জেলা-কুড়িগ্রাম, মো. আতাউর রহমান আপেল (২৬), পিতা-মৃতঃ ইসমাইল হোসেন, সাং-বালাকান্দি (সরকার পাড়া), থানা-রাজারহাট, জেলা-কুড়িগ্রাম।মো. মঞ্জুরুল ইসলাম ভুট্টো (৩০), পিতা-মো. রবিউল ইসলাম, সাং-নয়াগ্রাম (চামড়াগোলা), থানা+জেলা. কুড়িগ্রাম। শ্রী স্বরন রায় (২০), পিতা-শ্রী পবিত্র রায়, সাং-পান্থাপাড়া, থানা-রাজারহাট, জেলা-কুড়িগ্রাম।

র‌্যাবের এএসপি মিডিয়া অফিসার খন্দকার গোলাম মোর্ত্তূজা জানান, গত ২৫ নভেম্বর ২০২০ রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বলদিপুকুর (ঢাকা রংপুর হাইওয়ে) নামক স্থানে রাতে র‌্যাব এবং ডিবি পরিচয় দিয়ে ডাকাতির ঘটনা সংঘটিত হয় এবং সাদেক বাদশা (৪৫) নামক একজন গরু ব্যবসায়ী ঘটনাস্থলে নিহত হয়। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটার পর বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচার করা হলে র‌্যাব-১৩ কর্তৃক এ বিষয়ে বিশদ অনুসন্ধান এবং ছায়া তদন্ত শুরু করা হয়।এরই এক পর্যায়ে গোয়েন্দা সূত্র প্রকাশ করে যে, গত ৩ ডিসেম্বর তারিখে রংপুর মহানগর এর তাজহাট থানাধীন তাজহাট মোড়স্থ তাজহাট বায়তুলহুদা জামে মসজিদ এর দক্ষিণে জনৈকা মোছা. ফরিদা কালাম (প্যানেল মেয়র) এর ভাড়া বাসার বাড়িতে উপরোক্ত ঘটনার সঙ্গে জড়িত কয়েকজন সদস্য অবস্থান করছে। অতপরঃ র‌্যাব-১৩ এর একটি বিশেষ আভিযানিক দল গত কাল ৪ ডিসেম্বর ভোর সাড়ে ৫টায় অভিযান পরিচালনা করে উক্ত বাড়ি থেকে ঘটনার সহিত জড়িত ৪ জনকে আটক করতে সক্ষম হয়। অভিযানকালে উপরোক্ত বাড়িতে তল্লাশিকালে দেশি-বিদেশি অস্ত্রশস্ত্র পাওয়া যায়।

গতকাল শুক্রবার রাত ৯টায় র‌্যাব এক প্রেস বার্তায় জানায়, ঘটনারদিন পাঁচজন গরু ব্যবসায়ী লালমনিরহাট জেলার বড়বাড়ি বাজার হতে গরু ক্রয় করে দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানার উদ্দেশ্যে গমনকালে আনুমানিক রাত দেড়টায় দমদমা বাজারে রাতের খাবার খাওয়ার জন্য বিরতি করে। রাতের খাবারের পরে দমদমা বাজার হতে রওনা করে ঘটনাস্থলে পূর্ব থেকেই দাঁড়িয়ে থাকা একটি মাইক্রোবাস তাদের গতিরোধ করে। মাইক্রোবাস থেকে ৫/৭ জন লোক নিজেদেরকে র‌্যাব/ডিবি পরিচয় দেয় এবং গরু ব্যবসায়ীদের গরু ক্রয়ের চালান দেখাতে বলে এবং মাদক ও জাল টাকা আছে মর্মে তল্লাশি করে। তল্লাশিকালে গরু ব্যবসায়ীদের কাছ থেকে আনুমানিক ৩ (তিন লাখ) টাকা নিয়ে ডাকাত দল তাদের ব্যবহৃত মাইক্রোবাস যোগে ঘটনাস্থল থেকে দ্রুত রওনা করে আনুমানিক ৩শ”-৪শ” মিটার যাওয়ার পর পুনরায় ঘটনাস্থলের দিকে ফিরে আসে। ঘটনাস্থলে মাইক্রোবাসটি ফিরে আসতে দেখে গরু ব্যবসায়ীরা গতিরোধ করতে চাইলে মাইক্রোবাস দ্রুত গতিতে তাদেরকে সজোরে ধাক্কা মেরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাস্থলে সাদেক বাদশা ও সাজু মিয়া গুরুতর জখম হয়। পরবর্তীতে তাদেরকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাদেক বাদশাকে মৃত ঘোষণা করে।এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানায়।

ইত্তেফাক/কেকে

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত