শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নারী সাজিয়ে ‘ব্ল্যাকমেলইল’: হেফাজত নেতাকে শিক্ষকতা থেকে অব্যাহতি

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১৩:২৬

ব্রাহ্মণবাড়িয়ায় নারী সাজিয়ে মাদরাসার সিনিয়র শিক্ষকদেরকে ব্ল্যাকমেইল করার অভিযোগে জেলা শহরের শতবছরের প্রাচীনতম ইসলামি শিক্ষাপীঠ জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার শিক্ষক ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির নেতা মাওলানা আব্দুর রহিম কাসেমীকে মাদরাসা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

শুক্রবার ( ৪ডিসেম্বর) বিকেলে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো মাদরাসার মোহতামিম (অধ্যক্ষ) মুফতি মাওলানা মুবারকুল্লাহ স্বাক্ষরিত মাদরাসার সভার কার্যবিবরণীতে মাওলানা আব্দুর রহিম কাসেমীকে অব্যাহতি দেয়ার কথা জানানো হয়।

মাদরাসার কার্যবিবরণীতে গত ১ ডিসেম্বর মাদরাসার সভায় ওই শিক্ষককে অব্যাহতি দেয়া হয় বলে জানানো হয়। মাদরাসার সভার কার্যবিবরণীতে থেকে জানা যায়, মাওলানা আব্দুর রহিম কাসেমীর বিরুদ্ধে এক ব্যক্তিকে নারী সাজিয়ে মাদরাসার সিনিয়র শিক্ষকদেরকে ব্ল্যাকমেলইল করাসহ বেশ কিছু অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি ওই শিক্ষক যেন মাদরাসার নাম ব্যবহার করতে না পারেন সেদিকে সকলের দৃষ্টি আকর্ষণ করা হয়। 

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার মাদরাসার মোহতামিম (অধ্যক্ষ) মুবারকুল্লাহ স্বাক্ষরিত কার্যবিবরণীতে বলা হয়, মাওলানা আব্দুর রহিম গত ১২ নভেম্বর পরিকল্পিতভাবে মাদরাসা ছাত্রদের ভুল বুঝিয়ে বিক্ষোভ করান। জামিয়ার সিনিয়রদের তিনি তোয়াক্কা করেন না। নিজের সহযোগী আব্দুল কুদ্দুসকে নারী সাজিয়ে মাদরাসার মুরুব্বিদের ব্ল্যাকমেলইল করার চেষ্টা করেন। আব্দুল কুদ্দুছ বর্তমানে জেলহাজতে রয়েছেন।

এ ব্যাপারে  মাওলানা আবদুর রহিম কাসেমীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাকে বরখাস্তের কাগজ তিনি এখনো পাননি। কাগজপত্র না দেখে তিনি কোন বক্তব্য দিবেন না।

ইত্তেফাক/এমআর