শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মাদারীপুরে শুরু হয়েছে করোনার অ্যান্টিজেন পরীক্ষা

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১৪:৪৪

দেশের প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়া মাদারীপুরে শুরু হয়েছে অ্যান্টিজেন পরীক্ষা। এর ফলে ৩০ মিনিটেই করোনার রিপোর্ট পাওয়া যাবে। যার ফি নেয়া হবে পূর্বের নির্ধারিত মাত্র ১শ’ টাকা।

জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, স্বল্প সময়ে নভেল নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্তের লক্ষ্যে দেশের ১০টি জেলায় একযোগে শুরু হয়েছে অ্যান্টিজেন টেস্ট। এর লক্ষ্যে মাদারীপুরে শুরু হয়েছে এই কার্যক্রম। এই পরীক্ষার জন্য ৫শ’ কীট হাতে পেয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। আড়াইশ’ শয্যার নতুন ভবনে নিচতলায় প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে। শনিবার সকাল থেকে উপসর্গ নিয়ে নমুনা দিতে আসেন বেশ কয়েকজন রোগী। নির্ধারিত একশ’ টাকা দিয়ে টিকিট সংগ্রহ করে রোগীদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় সদর হাসপাতালের ল্যাবে। নমুনা সংগ্রহের পরবর্তী ৩০ মিনিটের মধ্যেই এই রিপোর্ট রোগীদের দেয়া হয়।

মাদারীপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. এইচএম খলিলুজ্জামান জানান, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসের রোগীর মাদারীপুরে শনাক্ত। এরপর পরই কঠোর অবস্থান নেয় প্রশাসন। শনিবার সকাল থেকে শুরু হয়েছে অ্যান্টিজেন পরীক্ষা। এই পরীক্ষার ফি ধরা হয়েছে মাত্র ১শ’ টাকা। যা পূর্বেই নির্ধারিত ছিল।

ইত্তেফাক/এমআর