‘শিক্ষা ও স্বাস্থ্য খাতে উন্নতি হয়েছে শেখ হাসিনার অবদানে’

‘শিক্ষা ও স্বাস্থ্য খাতে উন্নতি হয়েছে শেখ হাসিনার অবদানে’
পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠি) সোহাগদল গনমান মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে শ. ম. রেজাউল করিম। ছবিঃ ইত্তেফাক

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, নতুন প্রজন্মকে নৈতিকতার শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাদেরকে সুশিক্ষা প্রদান করে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তারা যেন মাদকাসক্ত ও চরিত্রহীন না হয় সে দিকে শিক্ষক ও অভিভাবকদের লক্ষ্য রাখতে হবে। জনগণের দোর গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছে। বর্তমানে শিক্ষা ও স্বাস্থ্য খাতে উন্নতি হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠি) সোহাগদল গনমান মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন এবং দক্ষিণ পূর্ব সোহাগদল কমিউনিটি ক্লিনিকের পুননির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে বিদ্যালয় মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী মনে করেন, দলীয় সংকীর্নকতা পরিহার করে হিংসা বিদ্বেষ ভুলে সকলকে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে। নারীদেরও সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পারলে দেশের উন্নয়ন আরো গতিশীল ও বেগবান হবে।

আরও পড়ুনঃ ক্যাম্পাস ও বঙ্গমাতা হল খুলে দেয়ার দাবি

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মুনিরুজ্জামান নাসিম আলীর সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, পিরোজপুরের সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকি, জেলা শিক্ষা অফিসার মো. ইদ্রিস আলী আযিযী, ইউএনও মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এস এম ফুয়াদ প্রমুখ।

এর আগে মন্ত্রী প্রধান অতিথি হিসেবে নুর মোহাম্মদ স্মৃতি সংসদ আয়োজিত মুজিব শতবর্ষ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা উদ্বোধন করেন এবং কুড়িয়ানায় মুজিব বর্ষে উপহার হিসেবে গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন করেন।

এ সময় পিরোজপুরের সরকারি সোহরাওয়ার্দি কলেজের অধ্যক্ষ (অব.) অধ্যাপক টি এম হোসনেয়ারা সুলতানা (বকুল), পিরোজপুরের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার, পিরোজপুরের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন, পিরোজপুরের এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত