তালায় পলিথিন কারখানার ব্লেড ভেঙে শ্রমিকের মৃত্যু

তালায় পলিথিন কারখানার ব্লেড ভেঙে শ্রমিকের মৃত্যু
জুয়েল শেখ [ফাইল ছবি]

সাতক্ষীরার তালায় পলিথিন কারখানায় কাটার ব্লেড ভেঙে জুয়েল শেখ (২০) নামের এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) বিকালে তালা উপজেলার শাকদাহ গ্রামে এ ঘটনা ঘটে। সে উপজেলার বড়বিলা গ্রামের ওয়াজেদ আলী শেখের পুত্র।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (তালা সার্কেল) মো. হুমায়ুন কবির ও পাটকেলঘাটা থানার ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ঘটনায় পলিথিন কারখানার মালিক তৈলকুপি গ্রামের মিলন সাধুকে (২৮) প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করে।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো কারখানায় কাজ করছিলেন জুয়েল শেখ। বিকেলে কারখানার মেশিনের কাটার ব্লেড ভেঙ্গে তার মুখে লাগে। এ সময় ব্লেডের আঘাতে তার মুখ বিকৃত হয়ে যায়। তার একটি চোখ বের হয়ে যায় এবং মুখমণ্ডল ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়।

তালা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. হুমায়ুন কবির বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এনিয়ে বিস্তারিত পরে জানানো হবে।

পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, এ ঘটনায় কারখানার মালিক মিলন সাধু ও ব্যবস্থাপককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। নিহতের লাশ ময়না তদন্তর জন্য বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা মর্গে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে সাতক্ষীরা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম জানিয়েছেন, পলিথিন কারখানার কোন অনুমোদন হতে পারে না।

ইত্তেফাক/এমআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত