বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত আনসার-আল ইসলামের ১ জঙ্গি আটক

বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত আনসার-আল ইসলামের ১ জঙ্গি আটক
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার-আল ইসলাম’ এর এক সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া জেলা পুলিশ। ছবি: ইত্তেফাক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার-আল ইসলাম’- এর এক সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া জেলা পুলিশ গোয়েন্দা বিভাগ (ডিবি)। সোমবার (১৮ জানুয়ারি) মধ্যরাতে শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

বগুড়ার ডিবি পুলিশ জানায়, গ্রেফতার ব্যক্তির নাম হামিদুর রহমান সুমন (৩৯)। সুমন নরসিংদী জেলার রায়পুর উপজেলার কাচারীকান্দী গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মাহমুদুর রহমান। সুমন, আনসার-আল ইসলামের দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য। দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য তিনি বিভিন্ন জেলায় সফর করে আসছিলেন । এছাড়াও সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সাথে গোপন ম্যাসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল।

এ বিষয়ে বগুড়া ডিবির ওসি আব্দুর রাজ্জাক জানান, সুমন প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনসার আল ইসলামের সদস্য বলে স্বীকার করেছেন। তার কাছ থেকে জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়েছে। সুমনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা প্রস্তুতি চলছে। তাকে আদালতে পাঠিয়ে ৫দিনের রিমান্ডের আবেদন করা হবে।

তিনি আরও বলেন, সুমনের বিরুদ্ধে নরসিংদির রায়পুরা থানায়, নারায়নগঞ্জের রুপগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে। মামলায় পলাতক থেকে দেশের বিভিন্ন অঞ্চলে তিনি নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলামকে সংগঠিত করতে দাওয়াতী কার্যক্রম ও ধর্মীয় উগ্রবাদ প্রচার করে আসছিলেন।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x